চুয়াডাঙ্গা রবিবার , ২৬ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে ব্যবসায়ীর গোডাউন লুটপাট ও ভাঙচুরের অভিযোগ

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২৬, ২০২২ ৮:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদক: মেহেরপুরের গাংনীতে গোডাউন লুটপাট ও ভাঙচুর করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গত শুক্রবার রাতে মড়কা বাজারে এ ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় বানিয়াপুকুর গ্রামের ময়নুল হক ও আব্দুল্লাহ আল মামুন গাংনী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, গাংনী উপজেলার গোপালনগর মৌজার ১৮৮ খতিয়ানের ২৭৪২ দাগের ৩২ শতক জমির মধ্যে আব্দুল্লাহ আল মামুন ১৯৯৭ সালে ৩টা গোডাউন তৈরি করে ব্যবসা-বাণিজ্য করে আসছে। কিন্তু গত শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে শিমুলতলা গ্রামের শহিদুল ইসলাম, পানু মোল্লা, সিরাজ হোসেন, হাফিজুর রহমান, সাহেবুল ইসলাম, মতিয়ার রহমান, আলম হুসাইনসহ তাদের সহযোগিরা ৩টি গোডাউন ভেঙে ৬৬০ বস্তা চাল ও ১২ টন রড লুট করে। যার আনুমানিক মূল্যে প্রায় ২৩ লাখ টাকা।

ময়নুল হক বলেন, ‘জমিজমা নিয়ে মামলা চলছে। তারা বিধি মোতাবেক জমি পাইলে আইনগতভাবে নেবে, কিন্তু জোরপূর্বক ভাঙচুর-লুটপাট করবে কেন।’ মড়কা বাজার কমিটির সভাপতি আব্বাস আলী বলেন, বিবাদীরা ভাঙচুরের বিষয়টি স্বীকার করলেও লুটপাটের বিষয়টি অস্বীকার করেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সাহেবুল ইসলাম বলেন, আদালতের রায় ছিল, এ কারণে ভেঙে দেওয়া হয়েছে। লুটপাট করা হয়নি। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুর রাজ্জাক বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।