চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে বাল্য বিয়ে পড়ানোর দায়ে ইমামের কারাদণ্ড

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৬, ২০১৬ ১:০৬ অপরাহ্ণ
Link Copied!

MC

গাংনী অফিস: বাল্য বিয়ে পড়ানোর দায়ে আব্দুল কাইউম(৪৫) নামের এক ইমামের তিন দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল সোমবার বিকেল সোয়া চারটার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাংনীর সহকারী কমিশনার(ভূমি) এসএম জামাল আহমেদ এ দণ্ড প্রদান করেন। দণ্ডিত আব্দুল কাইউম গাংনী উপজেলার পীরতলা জামে মসজিদের ইমাম ও ওই গ্রামের মৃত আহমদ আলীর ছেলে। তাকে মেহেরপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।
ভ্রাম্যমান আদালত সুত্রে প্রকাশ, রোববার সন্ধ্যায় পীরতলা গ্রামের সাহাবুল ইসলামের মেয়ে নওদাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী সেতুর সাথে দৌলতপুর উপজেলার ধর্মদহ গ্রামের জাহাঙ্গীর আলীর বিয়ে পড়ান ইমাম আব্দুল কাইউম। বিষয়টি উপজেলা প্রশাসন অবগত হলে গাংনী থানাকে অনুরোধ করেন ইমামকে আটকের জন্য। গাংনী থানা পুলিশের এসআই শংকর কুমার ঘোষ ও সঙ্গীয় ফোর্স বিকেলে ইমাম আব্দুল কাইউমকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেন। পরে ভ্রাম্যমাণ আদালত বাল্য বিবাহ নিরোধ আইন ১৯২৯ এর ৫ ধারা অনুযায়ি তাকে তিন দিনের কারাদণ্ড প্রদান করেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।