চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১২ মে ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে বস্তা চাপা পড়ে শিশু শ্রমিকের মৃত্যু

প্রতিবেদক, গাংনী:
মে ১২, ২০২২ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

মেহেরপুরের গাংনীতে মাছের খাবারের বস্তা চাপা পড়ে জুনায়েদ হোসেন (১৩) নামের এক শিশু শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার বেলা তিনটার দিকে উপজেলার ষোলটাকা ইউনিয়নের কাষ্টদহ গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শিশু জুনায়েদ হোসেন কাষ্টদহ গ্রামের মৃত বাবুল আক্তারের ছেলে।

স্থানীয়রা জানান, জুনায়েদ হোসেন শ্রমিক হিসেবে মৎস্যচাষী আক্কাস আলীর মাছের খামার দেখাশুনা করত। ঘটনার দিন আক্কাস আলীর বাড়িতে মাছের খাবারের বস্তার লট থেকে বস্তা নামানোর সময় আকস্মিকভাবে নীচে পড়ে গুরুতর আহত হয়। আহতবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে গাংনী হাসপাতালে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানেও তার অবস্থার আরও অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

মৎস্যচাষী আক্কাস আলীর ছোট ভাই মণ্টু মিয়া বলেন, বেশ কিছুদিন যাবৎ জুনায়েদ হোসেন শ্রমিক হিসেবে পুকুরে মাছের খাবার দেওয়াসহ মৎস্য খামার দেখাশুনা করত। অসাবধানতাবসত দুর্ঘটনাটি ঘটেছে। অসহায় পরিবারটিকে মানবিকভাবে দেখা হবে। স্থানীয় গ্রাম পুলিশ দূর্গা চরন দাস জানান, তিন বছর পূর্বে জুনায়েদ হোসেনের বাবা বাবুল আক্তার গাছচাপা পড়ে মারা গেছে। অভাব-অনটনের সংসারে মায়ের সাথে অনেক কষ্টে জীবনযাপন করত পরিবারটি।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রাজ্জাক এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বস্তা চাপা পড়ে শিশু শ্রমিকের মৃত্যুর ঘটনাটি পরিবারের সাথে আলোচনা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। এদিকে, নিহত জুনায়েদ হোসেনের পরিবার অত্যান্ত অস্বচ্ছল। তাই তাদের ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান প্রতিবেশীরা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।