চুয়াডাঙ্গা রবিবার , ২২ জানুয়ারি ২০২৩
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে পাওয়ারট্রিলার রেসিং খেলা নিয়ে দ্বন্দ্বের জেরে সংঘর্ষ

দুই গ্রামের অন্তত অর্ধশতাধিক মানুষ আহত
সমীকরণ প্রতিবেদনঃ
জানুয়ারি ২২, ২০২৩ ৮:৪৭ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদক:
মেহেরপুরের গাংনী উপজেলায় পাওয়ারট্রিলার ট্রলি রেসিং খেলা নিয়ে দ্বন্দ্বের জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয়পক্ষের অন্তত অর্ধশতাধিক লোকজন আহত হয়েছে। গতকাল শনিবার বিকেল সাড়ে চারটার দিকে উপজেলার সাহারবাটি গ্রামে এ ঘটনা ঘটে। পরে আহতদের চিকিৎসার জন্য গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় চিকিৎসকদের কাছে নেওয়া হয়।
উপজেলার ধর্মচাকী গ্রামের আরাফাত হোসেন নামের এক ব্যক্তি জানান, সাহারবাটি গ্রামে কৃষিকাজে ব্যবহৃত পাওয়ারট্রিলার ট্রলি রেসিং খেলা চলাকালীন সময়ে গ্রামের কালু নামের এক ব্যক্তি বারবার খেলায় অংশগ্রহণ করতে চাচ্ছিলেন। কিন্তু খেলা আয়োজক কমিটি তাকে অংশগ্রহণের সুযোগ না দিলে তাদের মধ্যে বাগবিতণ্ডার সৃষ্টি হয়। এরই এক পর্যায়ে কালু পক্ষের লোকজন ও খেলা আয়োজক কমিটি এবং খেলায় অংশগ্রহণকারীরা পাওয়ারট্রলির হ্যান্ডেল, সেলাই রেঞ্জ, হাতুড়িসহ ইঞ্জিন মেরামতের বিভিন্ন লোহার যন্ত্রাংশ দিয়ে সংঘর্ষ বাঁধিয়ে ফেলে। এতে উভয় পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়। তিনি আরও জানান, সাহারবাটি গ্রামবাসীকে স্থানীয় ইউপি সদস্য আব্বাস আলী ধর্মচাকী গ্রামের লোকজনকে মারধরের জন্য মাইকে ঘোষণাও দেন। এর পরেই উভয় পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়।
স্থানীয় ইউপি সদস্য আব্বাস আলী জানান, ‘মাইকে আমি অপ্রীতিকর কোনো কথা বলিনি। পরিবেশ শান্ত করার চেষ্টা করেছি।’ সাহারবাটি ইউপি চেয়ারম্যান মশিউর রহমান জানান, ট্রলি রেসিং খেলায় লটারি করাকে কেন্দ্র করে সাহারবাটি ও ধর্মচাকী গ্রামবাসীর মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ধাক্কাধাক্কি শুরু হয়। এতে কয়েকজন গুরুতর আহত হয়েছে। পরবর্তীতে আমি খেলা বন্ধ করে দিয়েছি।’
গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ‘ঘটনাটি সম্পর্কে জানতে পেরেছি। বেশ কয়েকজন আহত হয়েছে বলেও শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।’

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।