চুয়াডাঙ্গা শুক্রবার , ৩ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ল কৃষকের সেচ পাম্প

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ৩, ২০২২ ৯:১৩ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুরের গাংনী উপজেলার রাইপুর ইউনিয়নের চাঁদপুরে হাফিজুর রহমান মঙ্গল নামের এক কৃষকের সেচ পাম্প (নলকূপ) ডিজেলের আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। গত বুধবার দিবাগত রাতে কোনো এক সময় আগুন দেওয়ার এ ঘটনা ঘটে। এ বিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষক হাফিজুর রহমান মঙ্গল গতকাল বৃহস্পতিবার গাংনী থানায় একটি সাধারণ ডায়রি করেন, যার নম্বর ৬।

ক্ষতিগ্রস্ত কৃষক হাফিজুর রহমান মঙ্গল জানান, কৃষি মন্ত্রণালয় কর্তৃক জাতীয় ক্ষুদ্রসেচ উন্নয়ন প্রকল্প গভীর নলকূপ (উঞড) পুনর্বাসন আওতাধীন থেকে ২৫-৩০ বছর ধরে সরকারিভাবে চাঁদপুর গ্রামের মাঠে ১টি গভীর নলকূপ স্থাপন করি। এই প্রকল্পের আওতায় মাঠের প্রায় ২৫০ বিঘা জমিতে সেচ কার্যক্রম পরিচালিত হয়। গত বুধবার রাতে কে বা কারা সেচ পাম্পের জালানা দিয়ে ডিজেলের আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এ ঘটনায় নলকূপের আওতাধীন চলতি মৌসুমের সকল ফসল সেচ প্রকল্পে ব্যাহত হচ্ছে।

তিনি আরও জানান, এ বিষয়ে গাংনী থানা ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দিয়েছি। গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, দুর্বৃত্তদের দেওয়া আগুনে কৃষকের সেচ পাম্প পোড়ানোর একটি অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।