চুয়াডাঙ্গা বুধবার , ৪ আগস্ট ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে জোরপূর্বক ভবন নির্মাণকাজ বন্ধের দাবিতে নির্যাতিত এক নারীর সংবাদ সম্মেলন

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ৪, ২০২১ ৭:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

গাংনী অফিস:
জমি-জমা সংক্রান্ত বিরোধে বিজ্ঞ আদালতে মামলা চলমান অবস্থায় জোরপূর্বক পাকা বিল্ডিং নির্মাণ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন গাংনীর হাসপাতাল পাড়ার নাসিমা খাতুন। গতকাল মঙ্গলবার দুপুরে গাংনী প্রেসক্লাবে উপস্থিত হয়ে তিনি সংবাদ সম্মেলন করেন। ভুক্তভোগী নাসিমা খাতুন গাংনী হাসপাতাল পাড়ার মৃত নুরুল ইসলামের স্ত্রী।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাসিমা খাতুন বলেন, ‘আমার স্বামী নুরুল ইসলাম কর্তৃক বিগত ৮/০২/২০১৭ ইং তারিখে রেজিস্ট্রিকৃত দলিল যার নম্বর ১২৪৪ এর মাধ্যমে ২.২৫ শতাংশ জমি এবং ২৪/৮/২০১৮ ইং তারিখে রেজিস্ট্রিকৃত দলিল যার নম্বর ৫৩৬৭ এর মাধ্যমে এর মাধ্যমে ১.২৫ শতাংশ জমির মালিকানা প্রাপ্ত হয়। উক্ত জমি খারিজ করতে ভুমি অফিসে গেলে দেখি স্থানীয় মৃত আকবর আলীর ছেলে মোনায়েম হোসেন আদালত থেকে বাতিল কৃত দলিল দ্বারা অসাধু পন্থায় নিজ নামে খারিজ করে নেন। আমি মোনায়েম হোসেনের নামে খারিজ বাতিলের জন্য খুলনা বিভাগীয় কমিশনারের বরাবর কেস নথিভুক্ত করি যা বর্তমানে বিজ্ঞ আদালতে চলমান আছে। উল্লেখিত ২.২৫ শতাংশ জমিতে তিন তলা ভবন নির্মাণ করে বসবাস করছি। এবং ১.২৫ শতাংশ জমির ওপর উচ্ছেদ মামলা চলমান রয়েছে। বিজ্ঞ আদালতে মামলা চলমান অবস্থায় মোনায়েম হোসেন ১.২৫ শতাংশ জমিতে স্থায়ী পাকা ভবন নির্মাণ করে জোর দখলের চেষ্টা করছে। মোনায়েম হোসেনের এ কাজে আমরা বাধা দিতে গেলে মোনায়েম হোসেন তার লোকজন নিয়ে প্রাণ নাশের হুমকি দিচ্ছে। এ বিষয়েও গাংনী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে যার নং-১০০৬, তারিখ-২২/৬/২০১৯।’
নাসিমা খাতুন আরো বলেন, মোনায়েম হোসেন তার সন্ত্রাসী বহিনী দিয়ে আমার বাড়ির অন্যান্য ভাড়াটিয়াদের বাড়ি ছেড়ে দেবার হুমকি অব্যাহত রেখেছে। এমনকি আমার বাড়ির মুল গেটে বাহিরে তালাবদ্ধ করে আমাকে অবরুদ্ধ করে রাখার চেষ্টা করে। এ অভিযোগ করা হয় গাংনী থানায়। আমার স্বামী নুরুল ইসলাম ২৬/০৬/২০২১ তারিখে স্ট্রোকে মারা যান । পরিবারের আমি এখন মানবেতর জীবন যাপন করছি। বিজ্ঞ আদালতসহ স্থানীয় প্রশাসনের কাছে আমার নিরাপত্তাসহ জোরপুর্বক ভবন নির্মাণ কাজ বন্ধের দাবী জানান ভুক্তভোগী নাসিমা খাতুন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।