চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ১৪ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৪, ২০২২ ২:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন: মেহেরপুরের গাংনী উপজেলার তেঁতুলবাড়ীয়া ইউনিয়নের কল্যানপুর গ্রামে ভাসুরের ছেলে ও নাতি ছেলের বিরুদ্ধে মনোয়ারা খাতুন নামের এক মহিলার জমি জোরপূর্বক দখল করে জমিতে লাগানো বাঁশ গাছ, নাজনে গাছ ও কলাগাছ কর্তনের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার (১৩ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে গাংনী উপজেলার কল্যানপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই ঘটনায় ভুক্তভোগী মনোয়ারা খাতুন বাদী হয়ে গাংনী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

ভুক্তভোগী মনোয়ারা খাতুন এর লিখিত অভিযোগ থেকে জানা যায়, বিবাদী মৃত আকছেদ আলীর ছেলে মরজেম আলী (৫৫) ও মরজেম আলীর ছেলে মহাবুল ইসলাম (পুলিশ সদস্য) (৩২) এর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে ১ নম্বর বিবাদী ভাসুরের ছেলে, এবং ২ নম্বর বিবাদী ভুক্তভোগীর সম্পর্কে নাতি ছেলে হয়।

Girl in a jacket

ভুক্তভোগী মনোয়ারা খাতুন জানান, বিবাদীদের সাথে দীর্ঘদিন যাবত আমাদের জমিজমা বিষয় নিয়ে বিবাদ চলে আসছে। সেই শত্রুতার জের ধরে গতকাল বুধবার সকাল সাড়ে ৭টার সময় বিবাদীদ্বয় আমার ভোগদখলীয় জমিতে থাকা ৫ টি বাঁশ গাছ, ২টি নাজনে গাছ ও ২টি কলা গাছ জোরপূর্বক কর্তন করেছে। এতে আমার প্রায় ৫০,০০০/-(পঞ্চাশ হাজার) টাকার ক্ষতি সাধন হয়েছে। আমি বিষয়টি জানতে পেরে এ ধরনের কার্যকলাপ কেন করেছে জিজ্ঞাসাবাদ করলে তাঁরা আমাকে বিভিন্ন প্রকার হুমকি ধামকি প্রদান করে। আমি এ নেক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেইসাথে মহাবুল ইসলাম (পুলিশ সদস্য) একজন আইনের লোক হওয়া সত্বেও এমন বেআইনী কর্মকান্ডের জন্য বাংলাদেশ পুলিশের মহাপুলিশ-পরিদর্শক এর নিকট আমার আকুল আবেদন মহাবুল ইসলাম এর বিরুদ্ধে সুষ্ঠ তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী জানাচ্ছি।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।