চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

গাংনীতে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে কেন্দ্র করে উত্তেজনা

দুই পক্ষের সংঘর্ষে ৫ জন আহত, অর্ধশতাধিক চেয়ার ভাঙচুর
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ৯:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন:
গাংনী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের সমাবেশস্থলে দুই পক্ষের নেতা-কর্মীদের মাঝে ব্যাপক সংঘর্ষ হয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশস্থলে পৌঁছানোর আগে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রায় ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে মহিবুল ইসলাম (৪৫) নামের সাবেক এক সেনা সদস্য মারাত্মক আহত হয়ে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। এসময় সমাবেশস্থলে ব্যাপক চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটে। গতকাল রোববার বেলা তিনটার দিকে গাংনী হাইস্কুল মাঠে গাংনী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত সমাবেশে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

একটি সূত্র মতে জানা গেছে, সম্মেলনে সভাপতি প্রার্থী ডাক্তার নাজমুল হক সাগর কিছু কর্মী-সমর্থক সাথে নিয়ে মঞ্চের সামনে এসেই হট্টগোল শুরু করেন। এসময় তাঁর কয়েকজন কর্মী বর্তমান সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকনকে উদ্দেশ্যে করে নানাভাবে কটূক্তি ও গালিগালাজ করেন। এসময় সংসদ সদস্যের কর্মী-সমর্থকরা প্রতিবাদ করেন। এতে উভয়পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হয়। এসময় উচ্ছৃঙ্খল কর্মী-সমর্থকরা মঞ্চের সামনে থাকা প্রায় অর্ধশত চেয়ার ভাঙচুর করে। পরে গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাকসহ পুলিশের একটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেন।

গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশস্থলে আসার আগেই স্থানীয় দুটি পক্ষের নেতা-কর্মীরা সংঘর্ষে লিপ্ত হন। পুলিশ ঘটনাস্থলে এসে উভয়পক্ষকে শান্ত করেন। পরে আবারো সমাবেশ শুরু হয়।
এ ব্যাপারে আওয়ামী লীগের নেতা-কর্মীরা জানান, ডাক্তার নাজমুল হক সাগর সমাবেশস্থলে এসেই তার উচ্ছৃঙ্খল লোকজন দিয়ে একটা অস্থিতিশীল পরিবেশ তৈরি করেন। তিনি তো গাংনীর রাজনীতির সাথে কখনো ছিলেন না। হঠাৎ সভাপতির পদ নেওয়ার জন্য এত উঠে পড়ে লেগেছেন উনি। মানুষের সাথে ঠিকমতো না মিশেই এভাবে আওয়ামী লীগের মতো একটা বৃহৎ রাজনৈতিক দলের পদ পাবেন, এটা ভাবতেই তো অবিশ্বাস্য মনে হচ্ছে। আজকে উনি লোকজন দিয়ে যে পরিস্থিতি তৈরী করেছেন, এতে করে তো আগামী দিনে একটা বাজে পরিস্থিতি তৈরি করবেন উনি। এ ব্যাপারে নাজমুল হক সাগরের সাথে কথা বলার চেষ্টা করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে গাংনী উপজেলা আওয়ামী লীগের সভিাপতি ও মেহেরপুর-২ আসনের জাতীয় সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন, আওয়ামী লীগ একটি বৃহৎ রাজনৈতিক দল। এখানে পদ-পদবির জন্য চেষ্টা সবাই করতে পারেন। কিন্তু জনগণের পাশে না থাকলে তাদের মেনে নেবে কেন। সভা চলাকালীন সময়ে সভাপতি প্রত্যাশী একজন প্রার্থী তার কিছু কর্মী-সমর্থক নিয়ে সমাবেশস্থলে এসেই অপ্রীতিকর পরিস্থিতি তৈরি করলেন। তার কিছু উচ্ছৃঙ্খল লোকজন দিয়ে সমাবেশ বাঞ্ছালের চেষ্টা করেছেন। এতে ক্ষিপ্ত হয়ে আওয়ামী লীগের তৃণমূল থেকে আসা লোকজন তাদের নিবৃত্ত করেছেন। আজকের কাউন্সিল অধিবেশন সমাবেশে গাংনী থানা পাড়া এলাকার মহিবুল ইসলাম নামের সাবেক একজন সেনা সদস্য একটি উচ্ছৃংখল পরিবেশ তৈরি করলে স্থানীয় নেতা-কর্মী তাকে প্রতিহত করেছে শুনেছি।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।