গরু ফেনসিডিল উদ্ধার : গাঁজাসহ আটক ১

298

দামুড়হুদার উপজেলার বিভিন্ন স্থানে চোরাচালান বিরোধী অভিযান
নিজস্ব প্রতিবেদক: দামুড়হুদা উপজেলার কামারপাড়া, বুইচিতলা, বড়বলদিয়া, কুতুবপুর, জয়ননগর এবং চাকুলিয়ায় অভিযান চালিয়ে গরু, ফেন্সিডিল উদ্ধার ও গাঁজাসহ একজনকে আটক করেছে চুয়াডাঙ্গা-৬ বিজিবি। গতকাল শুক্রবার ও গত বৃহস্পতিবার এসকল এলাকায় অভিযান চালিয়ে মাদকদ্রব্য ও মাদকব্যবসায়ীকে আটক করা হয়।
চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক ইমাম হাসান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গতকাল শুক্রবার সকাল আনুমানিক ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বারাদী বিওপির টহল কমান্ডার নায়েক মো. রবিউল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার কামারপাড়া গ্রামের ব্রীজের উপর থেকে এক কেজি গাঁজাসহ শাহা জামাল (২৫) নামের এক যুবককে আটক করে। আটককৃত শাহা জামাল চুয়াডাঙ্গা সদর উপজেলার ঝাঝাডাঙ্গা গ্রামের সাইদুর রহমানের ছেলে। আটককৃত গাঁজার আনুমানিক মূল্য ৩ হাজার ৫’শ টাকা। আটককৃত গাঁজাসহ আসামীকে দামুড়হুদা থানায় সোপর্দ করা হয়েছে এবং নায়েক মো: রবিউল ইসলাম বাদী হয়ে আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন বলে জানা গেছে।
একইদিন গতকাল শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের দর্শনা আইসিপির টহল কমান্ডার হাবিলদার মো. ইকবাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার জয়নগর বিএসপি মাঠ হতে ১৯০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। যার আনুমানিক মূল্য ৭৬ হাজার টাকা। এদিকে, গতকাল শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ফুলবাড়ী বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মো. নুরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার চাকুলিয়া মাঠ থেকে ১টি ভারতীয় গরু আটক করে। যার আনুমানিক মূল্য ৬০ হাজার টাকা। অপরদিকে, গত বৃহস্পতিবার রাত আনুমানিক ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের ফুলবাড়ী বিওপির টহল কমান্ডার নায়েক আমিনুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার বুইচিতলা মাঠ থেকে ৭০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। যার আনুমানিক মূল্য ২৮ হাজার টাকা। একইদিনে রাত আনুমানিক সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বড়বলদিয়া বিওপির টহল কমান্ডার নায়েক মো. আলাউদ্দিন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার বড়বলদিয়া মাঠ থেকে ১৯০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। যার আনুমানিক মূল্য ৭৬ হাজার টাকা। বৃহস্পতিবার রাত আনুমানিক ৮টার দিকে সময় গোপন সংবাদের ভিত্তিতে ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের মুন্সিপুর বিওপির টহল কমান্ডার সুবেদার মো. দুলাল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে দামুড়হুদা থানার কুতুবপুর এলাকা হতে ৩৬ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে। যার আনুমানিক মূল্য ১৪ হাজার ৪’শ টাকা।
দামুড়হুদা উপজেলার বিভিন্ন স্থান থেকে আটককৃত ১টি গরু, ৪৮৬ বোতল ফেন্সিডিল এবং ০১ কেজি গাঁজা’র সর্বমোট মুল্য ২ লাখ ৫৭ হাজার ৯০০ টাকা। আটককৃত ফেন্সিডিল ও গাঁজা মাদকদ্রব্য নিয়ন্ত্রন অফিসে জমা করা হয়েছে এবং আসামীকে থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে বিজিবি।