গরু-ছাগলের মৃত্যু : আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি

207

জীবননগর পোঁকামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি গোয়াল ঘর ভস্মিভূত
প্রতিবেদক, আন্দুলবাড়ীয়া:
জীবননগর পোঁকামারী গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে দু’টি গোয়াল ঘর পুড়ে সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। অগ্নিদগ্ধ হয়ে একটি গরু ও একটি ছাগলের ঘটনাস্থলে মৃত্যু হয়েছে। এ ঘটনায় আনুমানিক ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় আড়াই লক্ষাধিক টাকা।
জানা গেছে, জীবননগর উপজেলার আন্দুলবাড়ীয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের পোঁকামারী গ্রামের মৃত আজিজুল হকের ছেলে আমির হামজা (৫০) ও একই গ্রামের প্রতিবেশী মৃত খলিলুর রহমান মিজি’র ছেলে ইসমাইল হোসেনের (৪৮) এর বাড়ি’র গোয়াল ঘরে গত রোববার দিনগত ভোর রাত ৩টার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দু’টি গোয়াল ঘরে গরু ও ছাগলের জন্য খড়, কুটো ও ঘষি জ্বালিয়ে মশা মাছি তাড়ানো’র জন্য গোয়াল ঘরে ধৌয়া দেওয়া হয়।

অসাবধানাবসত খড়, কুটো ও ঘষি থেকে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। গ্রামবাসী প্রাণপন চেষ্টা চাণিয়ে আগুন নিয়ন্ত্রনের পূর্বেই আগুনের লেলিহীন শিখা দাও-দাও করে জ¦লতে থাকে। ঘটনাস্থলে অগ্নিদগ্ধ হয়ে একটি গরু ও একটি ছাগলের মৃত্যু হয়। এ ছাড়াও আরো ৩টি গরু অগ্নিদগ্ধ হয়ে মারত্মকভাবে আহত হয়। অগ্নিদগ্ধের হাত থেকে রক্ষা পাইনি আমির হামজার ছেলে ও সড়াবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র হাফিজুর রহমান (১৪)। তার মুখমন্ডলের একটি অংশ ও বাম হাতের কিছু অংশ পুড়ে যায়।
গতকাল সোমবার সকালে ঘটনাস্থল পরির্দশন করেন আন্দুলাবাড়ীয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের মেম্বারসহ গ্রামের মানুষ। ক্ষতিগ্রস্থ পরিবারের দাবি ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক প্রায় আড়াই লক্ষাধিক টাকা।