গরু কিনতে গিয়ে লাশ হলেন জীবননগরের দুই ব্যবসায়ী

21

যশোরের পালবাড়ি এলাকায় পিকআপ-ট্রাক-প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষ
আহত ছয়জনের মধ্যে দুজনের অবস্থা সংকটাপন্ন, এলাকাজুড়ে শোকের মাতম
প্রতিবেদক, উথলী:
যশোরে সড়ক দুর্ঘটনায় জীবননগরের দুই গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ছয়জন। গতকাল রোববার সকাল ছয়টার দিকে যশোর পালবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জীবননগর উপজেলার সেনেরহুদা গ্রামের মোংলা মণ্ডলের ছেলে আব্দুল আলিম (৩৫) ও একই উপজেলার গোয়ালপাড়া গ্রামের মোসলেম মোল্যার ছেলে জহুরুল ইসলাম (৫০)। আহতরা হলেন- জীবননগর উপজেলার উথলী গ্রামের জিয়াউদ্দিন (৪৫), আমজাদ হোসেন (৫৫), সেনেরহুদা গ্রামের ফজলুল হক (৪৫), বদর আলী (৫৪), কদর আলী (৪৫) এবং নাজমুল হোসেন (২৮)। আহতদের মধ্যে দুজনের অবস্থা সংকটাপন্ন। তাঁরা যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এ ঘটনায় এলাকাজুড়ে চলছে শোকের মাতম।
দুর্ঘটনার শিকার সেনেরহুদা গ্রামের এক গরু ব্যবসায়ী জানান, ‘রোববার ভোরে সেনেরহুদা গ্রাম থেকে পিকআপযোগে উথলী, সেনেরহুদা ও গোয়ালপাড়া গ্রামের বেশ কয়েকজন গরু ব্যবসায়ী মিলে আমরা বরিশালের একটি হাটের উদ্দেশ্যে গরু ক্রয়ের জন্য রওয়ানা হয়। পথের মধ্যে যশোর পালবাড়ি এলাকায় পৌঁছালে আমাদের পিকআপটি দুর্ঘটনার শিকার হয়। একজন বাদে আমরা সকলেই পিকআপটির বডির মধ্যে ছিলাম। কী কারণে দুর্ঘটনা ঘটেছে, আমি কিছুই জানি না। পরে দেখি স্থানীয়রা আমার মাথায় পানি ঢালছে।’
দুর্ঘটনা-কবলিত পিকআপের হেলপার জানান, ‘রোববার ভোরে সেনেরহুদা গ্রাম থেকে কয়েকজন গরু ব্যবসায়ী নিয়ে আমরা বরিশালের উদ্দেশ্যে রওনা হয়। পথের মধ্যে যশোরের পালবাড়ি বাসস্ট্যান্ড অতিক্রম করার পর আমাদের পিকআপের সাথে একটি ট্রাক ও প্রাইভেটকারের সংঘর্ষ হয়। এর বেশি কিছু আমার মনে নেই।’
দুর্ঘটনার খবর শুনে স্থানীয় বাসিন্দা ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের যশোর জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করেন। নিহতদের লাশ পাঠানো হয় মর্গে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে পিকআপের চালক ঘুমে আচ্ছন্ন ছিলেন, যার কারণে দুর্ঘটনাটি ঘটেছে।
যশোর মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. এম আব্দুর রশিদ জানান, দুর্ঘটনার শিকার দু’জন হাসপাতালে আনার আগেই মারা যান। হাসপাতালে ভর্তি দুজনের অবস্থা আশঙ্কাজনক।
যশোর কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) ইবনে খালিদ স্ট্যালিন ঘটনার সত্যতা ণিশ্চিত করেন।