গরীব-অসহায় মানুষের পাশে বিত্তবানদেরও দাঁড়াতে হবে

23

তিতুদহ ও গড়াইটুপিতে মানবিক সহায়তা ও সরকারি বসতবাড়ি প্রদান অনুষ্ঠানে এমপি টগর
প্রতিবেদক, তিতুদহ:
চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ও গড়াইটুপি ইউনিয়নে দুস্থ ও হতদরিদ্র ব্যক্তি ও পরিবারের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ত্রাণ ও মানবিক সহায়তা প্রদান এবং ৬২ আড়িয়াতে ‘জমিও নাই বাড়িও নাই’ প্রকল্পের বিনামূল্যে ১৬টি বসতবাড়ির উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় তিতুদহে ও দুপুর ১২টার দিকে গড়াইটুপি ইউনিয়ন পরিষদ চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কার্যক্রমের উদ্বোধন করেন চুয়াডাঙ্গা-২ আসনের সাংসদ সদস্য হাজি আলি আজগার টগর।
প্রধান অতিথির বক্তব্যে এমপি টগর বলেন, ‘আমরা করোনা নামক অদৃশ্য এক শত্রুর সাথে মোকাবিলা করছি। প্রতিবেশী রাষ্ট্র ভারতে শশ্মানে জায়গা নেই। তারা করোনার ভয়াল থাবায় বিপর্যস্ত। করোনাকালে জিডিপির হার অন্যান্য দেশে মাইনাস, বাংলাদেশে প্লাস। আল্লাহর রহমতে জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এখন করোনার থাবা থেকে স্বস্তিতে বসবাস করছি। আজ এই মানবিক সহায়তা হতদরিদ্র যার যার হাতে তাকে দেওয়া হবে। যোগ্য নেতৃত্বে দেশে চলমান উন্নয়ন ধারা অব্যাহত আছে। মেট্রোরেল, পদ্মা সেতু, কৃষিতে বিপ্লব এ সবই আওয়ামী লীগ সরকারের অবদান।’
তিনি আরও বলেন, মহামারি করোনাভাইরাসের কারণে চলমান লকডাউনের মধ্যে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কর্মহীন অতিদরিদ্রদের জন্য মানবিক সহায়তা নগদ অর্থ, সাবান, মাস্ক, স্যানিটাইজারসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করছেন। আমাদেরকে করোনাভাইরাসের টিকা নিলেই হবে না, সকলকে স্বাস্থ্যবিধি মানতে হবে। বাড়ির বাইরে গেলে অবশ্যই মাস্ক ব্যবহার, ঘন ঘন সাবান দিয়ে হাত ধুতে হবে ও প্রয়োজনে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে জীবাণুমুক্ত হতে হবে। সচেতনতার বিকল্প কিছু নেই। আমরা সরকারের পক্ষ থেকে ও ব্যক্তিগতভাবে সাধ্যমতো সাহায্য করছি এবং করব। পাশাপাশি সমাজের বিত্তবানদের গরীব ও অসহায় মানুষের পাশে এসে দাঁড়াতে হবে।’
অনুষ্ঠানে তিতুদহ ইউনিয়নের মোট ১ হাজার ৩৬৩ জন এবং গড়াইটুপিতে ১ হাজার ৪০৯ জনকে নগদ ৪৫০ টাকা করে সহায়তা প্রদান করা হয়। এছাড়া ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে দুই শতাধিক মাস্ক বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান।
অপর দিকে, গড়াইটুপি ইউনিয়ন পরিষদ চত্বরে চেয়ারম্যান শফিকুর রহমান রাজুর সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সাদিকুর রহমান, সদর উপজেলা একাডেমিক সুপারভাইজার ও প্রকল্প মনিটর সোহেল আহম্মেদ ও তিতুদহ ইউনিয়ন পরিষদের সচিব জিয়াউর রহমান।
এসময় আরও উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিপু, তিতুদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শুকুর আলী, তিতুদহ ইউনিয়ন যুবলীগের সভাপতি রাশেদুজ্জামান রাশেদসহ ইউনিয়নের নেতৃবৃন্দগণ। অনুষ্ঠানটি পরিচালনা করেন তিতুদহ ইউপি প্রশাসক আব্দুল হান্নান ও গড়াইটুপিতে ইউপি সচিব হাফিজুর রহমান।