চুয়াডাঙ্গা বুধবার , ২ জুন ২০২১
আজকের সর্বশেষ সবখবর

গরমে লিচুতেই মিলবে ত্বকের জটিল সমস্যার সমাধান

সমীকরণ প্রতিবেদন
জুন ২, ২০২১ ৮:৩৯ পূর্বাহ্ণ
Link Copied!

স্বাস্থ্য ডেস্ক:
গরমে আরাম দিতে রসালো ফল লিচুর জুড়ি নেই। তাইতো এই সময় এর চাহিদাও থাকে তুঙ্গে। রসালো ও মিষ্টি স্বাদের লিচু খেতেও দারুণ সুস্বাদু। স্বাদেই নয়, এর রয়েছে অবাক করা গুণও। রোগ প্রতিরোধে দারুণ কার্যকর লিচু। শুধু তাই নয়, রূপচর্চায়ও লিচু দারুণ কাজ করে। ত্বকের বিভিন্ন সমস্যার সমাধান মেলে লিচুতে। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, শুধু স্বাস্থ্যগত উপকারিতা নয়, রূপচর্চায়ও বেশ কার্যকর লিচু। চলুন তবে জেনে নেয়া যাক রূপচর্চায় লিচুর গুণাগুণ সম্পর্কে বিস্তারিত-
বলিরেখা দূর করতে: ত্বকের বলিরেখা দূর করতে লিচুর রসের জুড়ি মেলা ভার। লিচুর রস মুখে মেখে ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দেখুন চমক। ত্বকের কালো দাগ দূর করে: ত্বকের কালচে দাগ দূর করতে লিচুর রস অত্যন্ত কার্যকর। পাঁচ-ছয়টা লিচু থেকে রস বের করে তা মুখে মেখে ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত দুদিন এটা করলে মুখের ত্বকের কালচে দাগ সহজেই দূর হয়ে যাবে। ত্বকের ট্যান দূর করতে: রোদে পোড়া ত্বকের ট্যান দূর করতে লিচুর রস খুব কার্যকর। চার-পাঁচটি লিচু থেকে রস বের করে তার সঙ্গে ভিটামিন ই ক্যাপসুল মিশিয়ে সেটি মুখে ও হাতে পায়ের ট্যান পড়া ত্বকে ভালো করে মাখান। এবার ৩০ মিনিট রেখে দিন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু-তিন দিন এটা করুন। পার্থক্যটা নিজের চোখেই দেখুন।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।