গতকাল নতুন ৭০৯ জনের টিকা গ্রহণ

92

চুয়াডাঙ্গায় আরও একজনের করোনা শনাক্ত
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় নতুন একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৬৮২ জন। গতকাল মঙ্গলবার রাত আটটায় জেলা সিভিল সার্জন অফিস এ তথ্য নিশ্চিত করে। গতকাল জেলায় নতুন কেউ সুস্থ হয়নি। এখন পর্যন্ত জেলায় মোট সুস্থ হয়েছেন ১ হাজার ৬১৯ জন।
এদিকে, গতকাল জেলায় নতুন ৭০৯ জন করোনা টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলায় ৫৯ জন, আলমডাঙ্গায় ৪৪৩ জন, দামুড়হুদায় ১৭০ জন ও জীবননগরে ৩৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা টিকা গ্রহণকারীর সংখ্যা দাঁড়িয়েছে ৫০ হাজার ৫৪০ জনে। গতকাল জেলায় নতুন করে ৬৮৯ জন করোনা টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে সদর উপজেলায় ৫৬ জন, আলমডাঙ্গায় ৩৯৮ জন, দামুড়হুদায় ৩০৫ জন ও জীবননগরে ৩০ জন। এনিয়ে জেলায় মোট রেজিস্ট্রেশন হয়েছে ৫৮ হাজার ৫৬৩ জনের। এর মধ্যে সদর উপজেলার ১২ হাজার ১৮৪ জন, আলমডাঙ্গায় ২৬ হাজার ১৩৩ জন, দামুড়হুদায় ১২ হাজার ৬৯৯ জন ও জীবননগরে ৭ হাজার ৫৪৯ জন।
জানা যায়, গত সোমবার জেলা স্বাস্থ্য বিভাগ করোনা আক্রান্ত সন্দেহে ২০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করে। এরমধ্যে গতকাল ১০টি নমুনার ফলাফল সিভিল সার্জন অফিসে এসে পৌঁছায়। বাকি ১০টি নমুনার ফলাফল পেন্ডিং রয়েছে। প্রাপ্ত ১০টি নমুনার মধ্যে ১টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে বাকি ৯টি নমুনার ফলাফল নেগেটিভ। গতকাল জেলা থেকে করোনা আক্রান্ত সন্দেহে সদর উপজেলা থেকে ১৪টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ৮ হাজার ৩৮৮টি, প্রাপ্ত ফলাফল ৮ হাজার ১৮৩টি, পজিটিভ ১ হাজার ৬৮২টি ও নেগেটিভ ৬ হাজার ৫৩টি। শেষ খবর পাওয়া পর্যন্ত চুয়াডাঙ্গা জেলায় মাত্র ৯ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন অবস্থায় ছিল। আক্রান্তদের মধ্যে ৭ জন হোম আইসোলেশন ও অন্য ৩ জন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। এছাড়া উন্নত চিকিৎসার জন্য চুয়াডাঙ্গার বাইরে রয়েছেন ১ জন। চুয়াডাঙ্গায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৫১ জনের। এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।