চুয়াডাঙ্গা শুক্রবার , ১৪ অক্টোবর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

খুলে দেয়া হয়েছে খাদিজার লাইফ সাপোর্ট

সমীকরণ প্রতিবেদন
অক্টোবর ১৪, ২০১৬ ২:০৩ অপরাহ্ণ
Link Copied!

35517_f3

সমীকরণ ডেস্ক: রাজধানীর স্কয়ার হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন খাদিজা আক্তার নার্গিসের শারীরিক অবস্থার ক্রমেই উন্নতি হচ্ছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে লাইফ সাপোর্ট ছাড়াই রাখা হয় তাকে। তার আগে বুধবার দুপুর থেকেই চিকিৎসকরা মাঝে মধ্যে ভেন্টিলেটর মেশিন খুলে  দেখেছেন এর সাহায্য ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিতে পারছেন তিনি। হাসপাতালের মেডিসিন অ্যান্ড ক্রিটিক্যাল কেয়ার বিভাগের অধ্যাপক ডা. মির্জা নাজিমউদ্দিন বলেন, খাদিজার শারীরিক অবস্থার ক্রমেই উন্নতি হচ্ছে। বুধবার দুপুর থেকে মাঝে মধ্যে ভেন্টিলেটর মেশিনের সাপোর্ট ছাড়াই শ্বাস-প্রশ্বাস গ্রহণ করছেন। বৃহস্পতিবার সকাল থেকে ভেন্টিলেটর মেশিন ছাড়াই আইসিইউতে রাখা হয়েছে তাকে। খাদিজা আক্তার নার্গিসের চাচা আবদুল কুদ্দুস বলেন, নার্গিস সুস্থ হয়ে উঠছে এতে আমরা অনেক খুশি। মানুষের দোয়া ও চিকিৎসকদের আন্তরিকতার কারণেই আল্লাহ তাকে সুস্থ করে তুলছেন। তবে তাকে নিয়ে আশঙ্কা এখনো কাটেনি বলে জানান তিনি। আবদুল কুুদ্দুস জানান, নার্গিস প্রায়ই ডান হাত ও ডান পা নড়াচড়া করছে। কিন্তু বাম হাত ও বাম পা নড়াচড়া করছে না। এ নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তারা। খাদিজা সম্পূর্ণ সুস্থ হয়ে উঠুক- এজন্য সকলের দোয়া চেয়েছেন তিনি। এ বিষয়ে স্কয়ার হাসপাতালের এসোসিয়েট ডাইরেক্টর ডা. মির্জা নাজিমউদ্দিন বলেন, মেয়েটির শরীরের বাম দিক যাতে সচল থাকে এ জন্য প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এখন পর্যন্ত বাম হাত ও পা সচল হয়নি বলে জানান তিনি। গত শনিবার স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা খাদিজা আক্তার প্রথমে চোখ খুলেন। সেদিন থেকে তিনি ডান হাত ও ডান পা নাড়াচ্ছেন। স্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস গ্রহণের জন্য সোমবার শ্বাসনালীতে ছোট্ট একটি অস্ত্রোপচার করা হয়। শ্বাস-প্রশ্বাসের জন্য আগে মুখে টিউব ছিল, সেটি সরিয়ে গলার সামনের অংশে দেয়া হয়েছে।
চিকিৎসার ব্যয় বহন করবে সরকার:  খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলাকারীর কঠোর শাস্তি নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, হামলাকারী যে দলেরই হোক তার কঠোর শাস্তি নিশ্চিত করা হবে। অপরাধ যে করবে সে অপরাধী, অপরাধী কোনো দলের হতে পারে না। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী নার্গিসকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এ সময়ে স্বাস্থ্যমন্ত্রী ডাক্তারদের সঙ্গে কথা বলেন এবং নার্গিসের চিকিৎসার খোঁজখবর নেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।