চুয়াডাঙ্গা সোমবার , ৭ জানুয়ারি ২০১৯
আজকের সর্বশেষ সবখবর

খুলনা বিভাগে চার মন্ত্রী, দু’জন নারী

সমীকরণ প্রতিবেদন
জানুয়ারি ৭, ২০১৯ ১১:০১ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিবেদক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ের পর টানা তৃতীয় বারের মতো মন্ত্রিসভা গঠন করছে আওয়ামী লীগ। গতকাল রোববার বিকেলে নতুন মন্ত্রিসভার সদস্যদের তালিকা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। এরইমধ্যে তাদের দফতরও বণ্টন করা হয়েছে।
খুলনা বিভাগের ১০ জেলা থেকে এবারের মন্ত্রিপরিষদে ডাক পাওয়া চারজন হলেন- খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকের সহধর্মিণী বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার, যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য অধ্যাপক ফরহাদ হোসেন দোদুল।
মন্নুজান সুফিয়ান পেয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব। তিনি ২০০৮ সালের নির্বাচনে জয়লাভ করে ২০১৩ সাল পর্যন্ত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। ২০১৪ সালের নির্বাচনে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতির দায়িত্বে ছিলেন।
বেগম হাবিবুন নাহার পেয়েছেন বন ও জলবায়ু মন্ত্রণালয়ের উপমন্ত্রীর দায়িত্ব। এর আগেও তিনি একবার এ আসনের সংসদ সদস্য ছিলেন। যশোর-৫ আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব। এছাড়া মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ফরহাদ হোসেন পেয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব।
এই চার সংসদ সদস্যের মন্ত্রী পরিষদে স্থান পাওয়া আনন্দের জোয়ারে ভাসছেন তাদের দলীয় নেতাকর্মীরা। খুলনা বিভাগের ৩৬ আসনেই জয় পেয়েছে আওয়ামী লীগ। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নে এই এলাকা থেকে একাধিক মন্ত্রী দাবি করেছিলেন খুলনার মানুষ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।