খুলনায় আ.লীগের বিভাগীয় প্রতিনিধি সম্মেলন আজ : চুয়াডাঙ্গা ও মেহেরপুর জেলা আ.লীগের ব্যাপক প্রস্তুতি : চুয়াডাঙ্গায় হুইপ ছেলুন ও এমপি টগর এবং মেহেরপুরে এমপি ফরহাদের পৃথক বহরে সাড়ে তিন হাজার নেতাকর্মী যোগদানের সম্ভাবনা

285

নিজস্ব প্রতিবেদক: খুলনা বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে দলীয় নেতা-কর্মীদের মধ্যে অন্তঃকোন্দল নিরসন করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দলকে শক্তিশালী করতে বিভাগীয় সম্মেলনের আয়োজন করেছে আওয়ামী লীগ। আজ রোববার খুলনা জেলা স্টেডিয়ামে ওই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে ২৫ হাজারেরও বেশি মানুষের সমাগম হবে বলে আশা করছেন আয়োজকেরা।
এদিকে বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে যোগদিতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগ। জেলা আ.লীগের সভাপতি, চুয়াডাঙ্গা-১ আসনের সংসদ সদস্য, জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন নেতৃত্বে জেলার পূর্ণাঙ্গ কমিটি, চারটি উপজেলা ও পৌরসভা পূর্ণাঙ্গ কমিটি, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন কমিটির সভাপতি-সম্পাদক এবং ওয়ার্ড আ.লীগের সভাপতি-সম্পাদকেরা কাউন্সিলর হিসেবে সম্মেলনে যোগ দেবেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে। সকাল ৬টায় জেলা আ.লীগের কার্যালয় হতে ৩০টি বাসসহ ডজন খানেক মাইক্রোবাসযোগে খুলনায় সম্মেলনের উদ্দেশ্যে যাত্রা করবে। ধারণা করা হচ্ছে হুইপ ছেলুন জোয়ার্দ্দারের নেতৃত্বে বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে চুয়াডাঙ্গা জেলা হতে ২ হাজারেরও বেশি নেতাকর্মী যোগ দেবেন।
অন্যদিকে আজ রোববার সকালে বিভিন্ন এলাকা হতে নেতাকর্মীরা দর্শনা বাসস্টান্ডে সমবেত হবে বলে জানা গেছে। সেখান থেকে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ ও জেলা আ.লীগের সহ-সভাপতি, চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগরের নেতৃত্বে সহ¯্রতাধিক নেতাকর্মী সম্মেলনে যোগ নেবেন।
এদিকে আজ রোববার বাংলাদেশ আওয়ামী লীগের খুলনা বিভাগীয় প্রতিনিধি সম্মেলনে অংশ নিতে মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক ফরহাদ হোসেন এমপি’র নেতৃত্বে আওয়ামী লীগ ও অংগ সংগঠনের কয়েকশ’ নেতৃবৃন্দ অংশ গ্রহণ করবেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অতিথি হিসেবে থাকবেন বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দিন। অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য, খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ, কেন্দ্রীয় সদস্য এস.এম কামাল হোসেন প্রমূখ।
প্রসঙ্গত, প্রতিনিধি সম্মেলনে খুলনা বিভাগের আওয়ামী লীগের সব সাংসদ, জেলা পরিষদ চেয়ারম্যান, মহানগর ও জেলা আওয়ামী লীগের ১১টি পূর্ণাঙ্গ কমিটি, উপজেলা ও পৌরসভার পূর্ণাঙ্গ কমিটি, উপজেলা চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা ভাইস চেয়ারম্যান, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সভাপতি-সাধারণ সম্পাদক এবং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ও খুলনা মহানগরের দলীয় কাউন্সিলররা অংশ নেবেন। এ ছাড়া প্রতি ইউনিয়ন থেকে ২১ জন করে প্রতিনিধি ওই সম্মেলনে অংশ নেবেন বলে আয়োজকেরা জানিয়েছেন।