চুয়াডাঙ্গা বুধবার , ১৪ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করলেন জেলা শিক্ষা অফিসার

সুষ্ঠু বিচারের আশ্বাসে আজ থেকে পাঠদান শুরু
সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১৪, ২০২২ ৮:২৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আকিমুল ইসলাম, তিতুদহ: চুয়াডাঙ্গা সদর উপজেলার দর্শনা থানাধীন গড়াইটুপি ইউনিয়নের খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক নাহারুল ইসলাম কর্তৃক ক্রীড়া শিক্ষক সোয়েব আক্তার ও ল্যাব অ্যাসিস্ট্যান্ট শামীম রেজাকে বেধড়ক মারধরের ঘটনায় বিদ্যালয় পরিদর্শন করলেন চুয়াডাঙ্গা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতাউর রহমান। গতকাল মঙ্গলবার দুপুরে তিনি বিদ্যালয়টি পরিদর্শন করেন এবং বিদ্যালয়ে উপস্থিত শিক্ষকদের সাথে কথা বলেন।

জানা যায়, গত রোববার বিদ্যালয় চলাকালীন সময়ে কাবাডি খেলায় অংশগ্রহণে নতুন জার্সি চাওয়াকে কেন্দ্র করে প্রধান শিক্ষক নাহারুল ইসলামের সাথে ক্রীড়া শিক্ষক সোয়েব আক্তারের বাগবিতণ্ডার একপর্যায়ে প্রধান শিক্ষক নাহারুল ইসলাম ক্রীড়া শিক্ষক সোয়েব আক্তারকে স্টিলের স্কেল দিয়ে বেধড়ক মারধর করেন। মারধরের ঘটনাকে কেন্দ্র করে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে গত সোমবার বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে প্রধান শিক্ষকের বিচার ও অপসারণের দাবিতে মানববন্ধন করে। এই ঘটনার প্রেক্ষিতে গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতাউর রহমান, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ কুমার শাহা এবং একাডেমিক সুপারভাইজার সোহেল রানা বিদ্যালয়টি পরিদর্শন করেন এবং বিদ্যালয়ে উপস্থিত শিক্ষক ও অভিভাবকদের সাথে কথা বলেন।

এসময় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আতাউর রহমান বলেন, একজন শিক্ষক হয়ে আরেকজন শিক্ষকের গায়ে হাত তোলা বিষয়টি খুবই ন্যাক্কার এবং দুঃখজনক। একজন প্রধান শিক্ষকের নিকট থেকে এমন ব্যবহার কোনোভাবেই কাম্য নয়। বিষয়টি না যেন কোনো রাজনৈতিক ইস্যুতে পরিণত না হয়, সে বিষয়ে তিনি বিদ্যালয়ের শিক্ষকদের কাছে অনুরোধ করেন। তিনি বিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, তাঁরা যেন ক্লাস বর্জন না করে শিক্ষার্থীদের নিয়ে আজ বুধবার থেকে পুনরায় পূর্বের নিয়ম অনুসারে পাঠদান করেন। এসময় তিনি সঠিক বিচারের আশ্বাস দেন শিক্ষকদের। বিদ্যালয়ে উপস্থিত সকল শিক্ষক ক্লাস বর্জন না করে পূর্বের নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের পাঠদান করবেন বলে সাদা কাগজে স্বাক্ষর করেন এবং জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নিকট অঙ্গীকার করেন।

এর আগে গত সোমবার চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শামীম ভূঁইয়া প্রধান শিক্ষক নাহারুল ইসলামকে তিন দিনের মধ্যে উক্ত ঘটনার কারণ দর্শানোর জন্য নোটিশ পাঠান।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।