চুয়াডাঙ্গা সোমবার , ১২ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে পরিবারের আবেদন

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ১২, ২০২২ ৯:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সমীকরণ প্রতিবেদন:
২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে গত আড়াই বছর ধরে গুলশানের বাসায় থাকছেন খালেদা জিয়া। তার সাজা স্থগিতের মেয়াদ ষষ্ঠবারের মতো বাড়াতে আবেদন করেছে তার পরিবার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল গতকাল রোববার সন্ধ্যায় বলেন, ‘এটা গতানুগতিক। তার পরিবার একটি আবেদন করেছেন, সচিবের দফতরে আবেদনটি আছে, এটা নিয়ম অনুযায়ী আইন মন্ত্রণালয়ের পাঠানো হবে।’ এর আগে গত ২৪ মার্চ খালেদা জিয়ার দণ্ডের কার্যকারিতা স্থগিত রেখে শর্ত সাপেক্ষে তার মুক্তির মেয়াদ আরো ছয় মাস বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এ মাসে সেই মেয়াদ শেষ হওয়ার আগে পরিবারের তরফ থেকে নতুন করে আবেদন করা হলো।

প্রতিবার একই শর্তে তাকে কারাগারের বাইরে থাকার অনুমতি দেয়া হয়েছে। শর্ত হলো, মুক্ত থাকার সময়ে খালেদা জিয়া ঢাকায় নিজের বাসায় থাকবেন এবং তিনি বিদেশে যেতে পারবেন না। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার। পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজার রায় হয়। বিডিনিউজ। ৭৭ বছর বয়সী সাবেক এই প্রধানমন্ত্রী বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।