চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

কোরবানি ঈদকে সামনে রেখে আলমডাঙ্গা পশুহাটে গরু মহিষের ব্যাপক সমাগম :ক্রেতা খুশি হলেও, কাঙ্খিত দাম না পাওয়ায় হতাশ গরু চাষিরা

সমীকরণ প্রতিবেদন
আগস্ট ২৪, ২০১৭ ৫:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

আলমডাঙ্গা প্রতিনিধি: কোরবানি ঈদ আসন্ন, তাই আলমডাঙ্গার পশু হাটে গরু-মহিষের ব্যাপক সমাগম ঘটে। ঐতিহ্যবাহী আলমডাঙ্গা পশুহাটে গতকাল অসংখ্য গরু আমদানি হয়। অনেকে হাটে আসা গরু সংখ্যা অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে মন্তব্য করেছেন। ক্রেতাদের চাহিদার চেয়ে ব্যাপক সংখ্যক গরুর আমদানি হওয়ায় অনেক কম মুল্যে গরু বিক্রি করতে দেখা গেছে গরু চাষীদের। কম মুল্যে কোরবানির গরু কিনতে পেরে ক্রেতারা দারুন খুশি। তারা খোশ মেজাজে বাড়ি ফিরে গেলেও গরু চাষীরা ব্যাপক লোকসানের মুখে পড়ে  হতাশ ব্যক্ত করেছেন।
বেশ কয়েকজন গরু খামারি ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রতিবছর কোরবানির পশুর চাহিদা বাড়ছে। এবছরও বেড়েছে। সাথে সাথে বেড়েছে গরু পালনের খরচ। এবছর গরু পালন করতে তাদের ব্যয় বেড়েছে অনেক। বিচালী ভূসিসহ সবধরনের গোÑখাদ্যের মুল্যবৃদ্ধি এবং ঔষধের দাম বেশী হওয়ায় গরু পালনে অন্যান্য যে কোন বছরের তুলনায় অনেক বেশী ব্যয় হয়েছে। গরুর বিক্রি মুল্য কম হওয়ায় তাদেরকে ব্যাপক লোকসান গুনতে হচ্ছে। কোন কোন গরু ব্যাপারী পাশ্ববর্তী দেশ ভারত সহ ভুটান নেপাল ও অন্যান্য দেশ থেকে বেশী পরিমান গরু দেশে আমাদানী হওয়াকে দেশের গরুর মুল্য কম হওয়ার জন্য দায়ী করেন। কোন কোন খামারি গতকালের হাটে মুল্য কম হওয়ায় বেশী মুল্য পাওয়ার আশায় গরু বিক্রি না করে ফিরিয়ে নিয়ে যেতে দেখা য়ায়। তারা  ঈদের শেষ মুহুর্ত পর্যন্ত সঠিক মুল্য পাওয়ার আশায় অপেক্ষা করবেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।