চুয়াডাঙ্গা শনিবার , ১১ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কোনো অনুপ্রবেশকারী আওয়ামী লীগে স্থান পাবে না

আলমডাঙ্গা উপজেলা আ.লীগের সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভায় এমপি ছেলুন জোয়ার্দ্দার
আলমডাঙ্গা অফিস:
ডিসেম্বর ১১, ২০২১ ৮:৪৫ পূর্বাহ্ণ
Link Copied!

আগামী ২০ ডিসেম্বর আলমডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল চারটার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘ডিসেম্বর আমাদের বিজয়ের মাস। ৯ মাস যুদ্ধের পর লাল-সবুজের পতাকা পেয়েছি, তাই এই বিজয়ের মাসেই আমরা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন করতে যাচ্ছি। সম্মেলন সফল করতে প্রত্যেক ইউনিয়ন কমিটিকে সর্বনিম্ন ২ শ, উপরে ৫ শ করে কর্মী-সমর্থকদের সমাগম ঘটাবেন।’

তিনি আরও বলেন, কোনো অনুপ্রবেশকারী আওয়ামী লীগ আলমডাঙ্গা উপজেলা শাখায় স্থান পাবে না। তারা দলের মধ্যে বিশৃঙ্খলা ও বিভেদ সৃষ্টি করার জন্য গুপ্তচর হিসেবে দলে ঢুকে দলের সাংগঠনিক কাঠামোকে ধবংস করবে। এ সুযোগ কোনো অবস্থাতে দেওয়া যাবে না। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিষ্কার ভাষায় বলে দিয়েছে দল চলবে সাংগঠনিক গঠনতন্ত্র মোতাবেক। এখানে কারও উপদল বা ব্যক্তি লীগ তৈরি করার বা হস্তক্ষেপ করার সুযোগ নেই। তিনি দলের সাংগঠনিক ভিত্তি শক্তিশালী করার জন্য দলের প্রতিটি নেতা-কর্মীকে ঐক্য বজায় রাখতে সকলের প্রতি আহ্বান জানান।

এমপি ছেলুন জোয়ার্দ্দার বলেন, ২০ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন উপলক্ষে সম্মেলন প্রস্তুতি কমিটি ও দুটি উপ-কমিটি গঠন করা হয়েছে। জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুর রশিদ মোল্লাকে আহ্বায়ক ও জেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য শাহ আলমকে যুগ্ম আহ্বায়ক করে ২১ সদস্যবিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসান কাদির গনুকে অর্থ কমিটির আহ্বায়ক ও ভারপ্রাপ্ত সম্পাদক ইয়াকব আলী মাস্টারকে যুগ্ম আহ্বায়ক করে ৭ সদস্যবিশিষ্ট অর্থ কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এই সম্মেলনে উপস্থিত থাকবেন।

প্রস্তুতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট আবদুর রশিদ মোল্লা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাবেক পৌর মেয়র রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন, সাংগঠনিক সম্পাদক মাসুদুজ্জামান লিটু বিশ্বাস ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম খান।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মাস্টারের উপস্থাপনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মজিবর রহমান, আলহাজ্ব লিয়াকত আলী লিপু মোল্লা, আনিসুর রহমান মল্লিক, খন্দকার শাহ আলম মণ্টু, খন্দকার হামিদুল ইসলাম আজম, আমিরুল ইসলাম মণ্টু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কাজী খালেদুর রহমান অরুণ, আতিয়ার রহমান, আলম হোসেন, যুগ্ম-সম্পাদক কাজি রবিউল হক, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু মুসা, পৌর আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সম্পাদক মতিয়ার রহমান, ক্রীড়া সম্পাদক মহিদুল ইসলাম মুহিদ, নবনির্বাচিত চেয়ারম্যান আবু সাইদ পিণ্টু, মুন্সি মো. এমদাদুল হক, স্বতন্ত্র চেয়ারম্যান আসিকুর রহমান ওল্টু, বীর মুক্তিযোদ্ধা দিদার আলী, হাসানুজ্জামান হান্নান, মকবুল হোসেন, আব্দুর রাজ্জাক, অ্যাড. সালমুন আহম্মেদ ডন, আশরাফুল ইসলাম, সাইফুল ইসলাম পিণ্টু, উৎপলসহ উপজেলার ১৫টি ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদকবৃন্দ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।