চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১ নভেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

কোটচাঁদপুর স্বাস্থ্য কমপে¬ক্সের তিনটি টিউবওয়েলের দুইটি অকেজো থাকায় পানি সমস্যায় ভুগছে রোগী ও জন সাধারন

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ১, ২০১৬ ১:৫৪ অপরাহ্ণ
Link Copied!

kotchandpur pic-31-10-16

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি: কোটচাঁদপুর স্বাস্থ্য কমপে¬ক্সের তিনটি টিউবওয়েলের দুইটি অকেজো থাকায় পানি সমস্যায় ভুগছে রোগী ও জন সাধারন। যা দেখার কেউ নেই। এ ব্যাপারে ব্যবস্থা না নিয়ে অন্য ডিপার্টমেন্টের টিউবওয়েল বলে দায় এড়িয়েছেন কতৃপক্ষ।
জানা যায়, কোটচাঁদপুর স্বাস্থ্য কমপে¬ক্সের ভিতর রোগী ও জনসাধারন  ব্যবহারের জন্য তিনটি টিউবওয়েল রয়েছে। যার মধ্যে একটিতে মসজিদের পানি তোলার জন্য মটর লাগানো আছে। এ কারনে ওই টিউবওয়েলটি রোগী সাধারনের ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে। অন্যদিকে স্বাস্থ্য কমপে¬ক্সে নতুন ভবনের পশ্চিম পাশের টিউবওয়েলটি ১০ দিন যাবৎ অকেজো। এ ছাড়া মসজিদের সামনের টিউবওয়েলটিও বেশি চাপের কারণে মাঝে মাঝে অকেজো হয়ে পড়ছে। আর এ কারণে চরম দুর্ভোগে পড়ছে স্বাস্থ্য কমপে¬ক্সের রোগী জন সাধারন। গেল শুক্রবার বিকালে এ বিষয়ে স্বাস্থ্য কমপে¬ক্সের স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ শাহাব উদ্দিনের সঙ্গে কথা হলে তিনি বলেন টিউবওয়েল অকেজো কিনা আমি জানি না। আপনাকে কেউ জানিয়েছেন কিনা জানতে চাইলে তিনি বলেন না আমার কেউ কিছু বলেনি। এছাড়া তিনি বলেন টিউবওয়েল দুইটির মধ্যে একটা পৌরসভার ও অন্যটি জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের। তারা এ ব্যাপারে ব্যবস্থা নিবে। এর কিছুক্ষণ পর সাইকেল গ্যারেজের মালিক সিদ্দিকুর রহমান ও স্বাস্থ্য কমপে¬ক্সের জুনিয়র ম্যাকানিক হাবিবকে দেখা যায় টিউবওয়ের পাশে। এরমধ্যে একটা টিউবওয়েলের পানি উঠলেও অন্যটি আজও অকেজো রয়েছে। এ ব্যাপারে কথা হয় জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের উপসহকারী সুনিল বিশ্বাসের সঙ্গে তিনি বলেন, আমাদের কোন টিউবওয়েল স্বাস্থ্য কমপে¬ক্সে দেয়া নাই। তবে শুক্রবার কমপে¬ক্সের বড় বাবু আমার কাছে ফোন করে টিউবওয়েল মেরামতের কথা বলে। তবে ওই সব টিউবওয়েল মেরামতের কোন দায়িত্ব আমাদের নাই। কথা হয় কেমিষ্ট এন্ড ড্রাগিষ্ট সমিতির সভাপতি ও সহ-সভাপতির সঙ্গে তারা জানান, আমাদের জানা মতে হাসপাতালের তিনটি টিউবওয়েল। এর মধ্যে একটায় মটর ব্যবহর হয়। অন্য দুইটি ব্যবহার হয় রোগী ও জন সাধারনের কাজে। তবে অকেজো কিনা আমাদের জানা নেই।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।