চুয়াডাঙ্গা শুক্রবার , ৮ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কোটচাঁদপুরের বলুহর ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের অভিযোগ

লাখ লাখ টাকা লোপাট, চেয়ারম্যানের দাবি ষড়যন্ত্র!
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ৮, ২০২২ ১২:৫৫ অপরাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস:
ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার ৪ নম্বর বলুহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম নজুর বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ দায়ের করেছেন ইউপি সদস্যরা। ওই ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট ৮ জন ইউপি সদস্য চেয়ারম্যান নজুর বিরুদ্ধে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেলোয়ার হোসেনের কাছে গত বুধবার (৬ এপ্রিল) লিখিত অভিযোগ দায়ের করেন।


অভিযোগে ইউপি সদস্যরা উল্লেখ করেছেন, করোনাকালীন সময়ে ৮ শ কেজি চাল, টিআর বাবদ তিন লাখ টাকা, এডিবি প্রকল্পের ১১ লাখ ২০ হাজার টাকা ও সরকার নির্ধারিত ১০ টাকা কেজি চাল বিতরণে ইউপি সদস্যদের ডাকেননি। এসব টাকা চেয়ারম্যান নজু লোপাট করেছে। অভিযোগে আরও বলা হয়, হতদরিদ্রের মাঝে চাল বিতরণ করার জন্য ইউপি মেম্বারদের স্বাক্ষর জাল করে ইউনিয়ন সচিব বিল্লাল হোসেনে এই জালিয়াতি করেন। মেম্বাররা চেয়ারম্যানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি তাদের অকথ্য ভাষায় গালিগালাজ ও হুমকি-ধামকি দিয়ে বলেন আমি কারো কাছে কোনো কৈফিয়ত দিতে পারব না।

এবিষয়ে চেয়ারম্যান নজরুল ইসলাম নজু জানান, ‘আমি শপথ নেওয়ার পর ইউনিয়নের প্রতিটা সদস্যদের নিয়ে নিয়মিত রেজ্যুলেশন করে সমস্ত কাজ ভাগ করে দিয়েছি। আমার বিরুদ্ধে উদ্দেশ্যমূলক অভিযোগ দেওয়া হয়েছে। এগুলো সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি কোনো দুর্নীতির সঙ্গে আমি জড়িত নই। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।’

এবিষয়ে কোটচাঁদপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দেলোয়ার হোসেনের সঙ্গে কথা হলে তিনি জানান, ‘বিষয়টি আমি অবগত হয়েছি। পরবর্তী মিটিংয়ে উপস্থাপন ও অভিযোগ তদন্ত করে দেখা হবে।’

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।