চুয়াডাঙ্গা মঙ্গলবার , ৮ মার্চ ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কেজিতে ৩০ টাকা বাড়ল কাঁচা মরিচের দাম

সমীকরণ প্রতিবেদনঃ
মার্চ ৮, ২০২২ ৫:১০ অপরাহ্ণ
Link Copied!

Girl in a jacket

সরবরাহ কমের অজুহাতে দিনাজপুরের হিলিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে কাঁচা মরিচের দাম। এক দিনের ব্যবধানে প্রকারভেদে কেজিতে ২০ থেকে ৩০ টাকা দাম বেড়ে প্রতি কেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে। দাম বাড়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।

সোমবার (৭ মার্চ) সন্ধ্যায় হিলি বাজার ঘুরে দেখা যায়, কাঁচামালের দোকানগুলোয় কমেছে কাঁচা মরিচের সরবরাহ। যার প্রভাবে বেড়েছে এসব মরিচের দাম। এক দিনের ব্যবধানে কেজিতে বেড়েছে ৩০ টাকা। আর এতে নিম্ন আয়ের মানুষের দুর্ভোগ বাড়ছে।

হিলি বাজারের ক্রেতা নাফিজ হোসেন নামের একজন বলেন, বাজারে সব জিনিসের দাম বেড়েই চলেছে। সেই সঙ্গে বেড়েছে কাঁচামালের দাম। বাজারে কয়েক দিন আগে কাঁচা মরিচ ২৫ থেকে ৩০ টাকা কিনলাম। এরপর কিনলাম ৫০ টাকা কেজি। আজ বাজারে এসে শুনি প্রতি কেজি কাঁচা মরিচের দাম ৮০ টাকা। সামনে কততে যায় চিন্তায় আছি। আমাদের জন্য চলা খুবই কষ্ট হচ্ছে।

হিলি বাজারে কাঁচামাল বিক্রেতা কামরুল ইসলাম মিঠু বলেন, দেশের বিভিন্ন স্থানে কাঁচা মরিচের উৎপাদনে কিছুটা ব্যাহত হয়েছে, যার প্রভাবে বাজারে কাঁচা মরিচের সরবরাহ কমে গেছে। যে কারণে আমাদের বেশি দামে কিনতে হচ্ছে। ফলে দামও বেড়েছে। সরবরাহ বাড়লে দাম আবারও কমে আসবে। আজ আমরা বাজারে ৮০ টাকা কেজি দরে কাঁচা মরিচ বিক্রি করছি।

সচেতন মহলের দাবি, বাজারে সঠিক মনিটরিং ব্যবস্থা না থাকায় এভাবে সব জিনিসের দাম বাড়িয়ে একশ্রেণির মুনাফালোভী মধ্যস্বত্বভোগীরা সাধারণ ও নিম্ন আয়ের মানুষকে বিপদে ফেলছে। এসব বন্ধে জোরালো পদক্ষেপ জরুরি বলে মনে করেন তারা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।