চুয়াডাঙ্গা শনিবার , ৩ সেপ্টেম্বর ২০১৬
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় কোরবানীর গরু কিনতে গিয়ে সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়ার দাবি পরিবারের কালীগঞ্জে কথিত বন্দুকযুদ্ধে নিহত হরিণাকুণ্ডুর লাল মিয়া : অস্ত্র উদ্ধার

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ৩, ২০১৬ ১০:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

Jhenaidah-Gun-fight-ePic-1 (1)

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার নারায়নপুর গ্রামের নিখোঁজ লাল মিয়া (৪২) নামে এক ডাকাত পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। তিনি হরিণাকুন্ডু উপজেলার রঘুনাথপুর ইউনিয়নের নারায়নপুর গ্রামে আবু বকরের ছেলে। পুলিশের ভাষ্যমতে কালীগঞ্জ উপজেলার পিরোজপুর কড়াইতলা নামক স্থানে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ অজ্ঞাত এক ডাকাত (৪৬) নিহত হন। এ সময় পুলিশের দুই কনস্টেবল রতন ও আল-আমিন আহত হন বলে দাবী করা হয়। ঘটনাস্থল থেকে ১টি শাটার গান, ৫টি বোমা, গাছ কাটার করাত, ৪টি রামদা, ১ রাউন্ড গুলি ও রশি উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার দিবাগত রাত তিনটার দিকে এ ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই Jhenaidah-Gun-fight-ePic-1 (2)

ইমরান আলম জানান, রাতে পুলিশ টহল ডিউটি করছিল। টহল গাড়িটি পিরোজপুর কড়াইতলা নামক স্থানে পৌছে রাস্তার ওপর গাছ ফেলানো দেখতে পায়। পুলিশ নাশকতার আঁচ পেয়ে গাড়ি থামালে ডাকাতদল আকস্মিক ভাবে পুলিশের গাড়ি লক্ষ্য করে ২টি বোমা ছুড়ে মারে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধ শুরু হয়। পরে ঘটনাস্থলে একজনের লাশ পড়ে থাকতে দেখা যায়। পুলিশ অজ্ঞাত হিসেবে ওই কথিত ডাকাতকে কালীগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মাহফুজুল আলম সোহাগ তাকে মৃত ঘোষণা করেন। শুক্রবার সন্ধ্যায় ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে লাশটি ৭দিন আগে পুলিশ পরিচয়ে উঠিয়ে নিয়ে যাওয়া নিখোঁজ লাল মিয়ার বলে তার শ্যালক রানা সনাক্ত করেন। হাসপাতাল মর্গে নিহতর ভাই সোহেল রানা জানান, গত ২৭ আগষ্ট শনিবার কুষ্টিয়ার আলামপুর বাজারে কোরবানীর গরু কিনতে যায় লাল মিয়া। এ সময় সাদা পোশাকের লোকজন নিজিদের পুলিশ পরিচয় দিয়ে লাল মিয়াকে একটি মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। তার কাছে গরু কেনার জন্য ২/৩ লাখ টাকাও ছিল বলে তার স্বজনরা দাবী করেন। স্থানীয় আরেকটি সুত্রে জানা গেছে, নিহত লাল মিয়া নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন বিপ্লবী কমিউনিষ্ট পার্টির সদস্য ছিল। এ বিষয়ে হরিণাকুন্ডু থানার ওসি মাহাতাব উদ্দীন জানান, এলাকায় লাল মিয়া সন্ত্রাসী ও সক্রিয় চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার বিরুদ্ধে হরিণাকুন্ডু থানায় অপহরণ, চাঁদাবাজী ও সন্ত্রাসীসহ একাধিক মামলা রয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।