চুয়াডাঙ্গা রবিবার , ১৭ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ার সাংবাদিক রুবেল হত্যার ঘটনায় দুজন গ্রেপ্তার

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১৭, ২০২২ ৯:১২ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: কুষ্টিয়ার বহুল আলোচিত চাঞ্চল্যকর সাংবাদিক হাসিবুর রহমান রুবেল হত্যা মামলায় সন্দেহভাজন দুজনকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১২) একটি টীম। গত শুক্রবার দিবাগত রাতে সাড়ে ৩টায় সন্দেহভাজন দুজনকে আটক করে র‌্যাব সদস্যরা। আটককৃতরা হলেন- কুষ্টিয়া শহরের থানাপাড়ার গোলাম রহমান রোড এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে কাজী সোহান শরীফ (৪৪) এবং চর কুঠিপাড়া এলাকার মৃত খন্দকার হারুন অর রশিদের ছেলে আশিকুর রহমান জুয়েল। শনিবার সন্ধ্যায় র‌্যাব-১২ কুষ্টিয়া কোম্পানির কমান্ডার মোহাম্মদ ইলিয়াস খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-১২ এর একটি আভিযানিক দল গত শুক্রবার দিবাগত রাতে সাড়ে ৩টার সময় সন্দেহভাজন দুজনকে আটক করে। তবে কি কারণে বা কারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এ ব্যাপারে কিছু জানায়নি র‌্যাব। দুপুরের দিকে আটকদের রুবেল হত্যা মামলার তদন্তকারী সংস্থা নৌ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। গত ৩ জুলাই রাতে কুষ্টিয়া জেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক ও স্থানীয় কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক হাসিবুর রহমান রুবেল নিখোঁজ হন।

নিখোঁজের ৫ দিন পর গত ৭ জুলাই দুপুরে কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কুমারখালী পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তেবাড়িয়া গ্রামের গোলাম কিবরিয়া ব্রিজের নিচে গড়াই নদী থেকে সাংবাদিক রুবেলের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের চাচা মিজানুর রহমান বাদী হয়ে গত ৮ জুলাই কুমারখালী থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে মামলা দায়ের করেন।

এদিকে সাংবাদিক রুবেল হত্যাকান্ডের আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে কুষ্টিয়া, চুয়াডাঙ্গা, মেহেরপুর, ঝিনাইদহসহ সারা বাংলাদেশের সাংবাদিকরা মানববন্ধন, স্বারকলিপিসহ নানা কর্মসূচী পালন করে আসছেন।

 

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।