চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২৬ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

কালীগঞ্জে ক্ষুধাজয়ী ১৫ নারীকে সম্মাননা প্রদান

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৬, ২০২০ ১০:২২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রতিবেদক, কালীগঞ্জ:
ঝিনাইদহের কালীগঞ্জে ১৫ জন ক্ষুধাজয়ী নারীকে সম্মাননা প্রদান করেছে জাপানভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড’। গতকাল বুধবার সকালে কালীগঞ্জ বলিদাপাড়ায় সংগঠনের নিজ কার্যালয়ে ১৫ জন নারীকে ‘হাঙ্গার ফ্রি বিজয়-২০২০’ সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করা হয়। ক্ষুধামুক্ত বাংলাদেশ গড়তে অবদান রাখায় এই ১৫ নারীকে সম্মাননা প্রদান করে।
ক্ষুধাজয়ী ১৫ নারী হলেন- উপজেলার নিয়ামতপুরের রেনুকা আক্তার, মস্তবাপুরের মারুফা খাতুন ও তহমিনা বেগম, অনুপমপুরের মুন্নি বেগম ও জোসনা বেগম, মহেশ^রচাদার মঞ্জুরা রানী, মল্লিকপুরের স্বপ্না খাতুন ও রুপভান বেগম, আগমুন্দিয়ার ফারহানা বেগম, বলরামপুরের আসমানি দেবনাথ ও রেকসনা বেগম, ভোলপাড়ার ফাতেমা বেগম, হরিগোবিন্দপুরের আসমা বেগম এবং আড়ুয়াশলুয়ার রিজিয়া খাতুন ও রিনা বেগম। নারীরা টেকসব উন্নয়ন, জৈব চাষ, আত্মকর্মসংস্থান সৃষ্টি, পরিবেশ সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, যুব উন্নয়ন তথা আর্থসামাজিক উন্নয়ন এবং ক্ষুধা ও দারিদ্র অবসানে অবদান রেখে চলেছে। প্রতিবছর সমাজে বিভিন্নভাবে অবদান রাখা ব্যক্তি বা সংগঠনকে সম্মাননা স্বরুপ এই পুরস্কার প্রদান করে থাকে স্বেচ্ছাসেবী সংস্থা হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ড।
কালীগঞ্জ নিয়ামতপুর ইউনিয়ন চেয়ারম্যান রাজু আহমেদ রনির সভাপতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্ণা রানী সাহা। বিশেষ অতিথি ছিলেন কালীগঞ্জ উপজেলা সমবায় কর্মকর্তা আসলাম আলী ভুঁইয়া, কালীগঞ্জ ফায়ার স্টেশন কর্মকর্তা শেখ মামুনুর রশিদ, জনতা ব্যাংকের ম্যানেজার জাহাঙ্গীর হোসেন ও কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন। এ সময় উপস্থিত ছিলেন হাঙ্গার ফ্রি ওয়ার্ল্ডের কান্ট্রি ডিরেক্টর আতাউর রহমান মিটন ও প্রোগ্রাম অফিসার এস এম শাহীন হোসেন সাংবাদিক তারেক মাহমুদ। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত এরিয়া কো-অর্ডিনেটর শাহজাহান আলী বিপাশ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।