চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কার্পাসডাঙ্গা বাজার দোকান মালিক সমিতির মেয়াদ শেষ

দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় ব্যবসায়ীদের ক্ষোভ
প্রতিবেদক, কার্পাসডাঙ্গা:
নভেম্বর ১৬, ২০২১ ৬:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা বাজার দোকান মালিক সমিতির মেয়াদ শেষ হলেও দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের সাধারণ সভা করে ক্ষমতা ছাড়াসহ নির্বাচন না দেওয়ায় ব্যাবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা গেছে, ২০১৯ সালের ১২ অক্টোবর কার্পাসডাঙ্গা বাজার দোকান মালিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ইমদাদুল হক ইমন সভাপতি ও সাজেদুল ইসলাম বিশ্বাস মিঠু সাধারণ সম্পাদকসহ ১৭ জন সদস্য গোপন ব্যালটের মাধ্যমে নির্বাচিত হয়। যা গত ১৭ অক্টেবর ২০১৯ তারিখে নির্বাচন কমিশনার সাধারণ সভা ডেকে নির্বাচিত সদস্যদের শপথের মধ্যদিয়ে কমিশনারের নিকট ক্ষমতা গ্রহণ করেন। এরপর কার্পাসডাঙ্গা বাজার দোকান মালিক সমিতির মেয়াদ শেষ হওয়ার পরও সাধারণ সভা করে ক্ষমতা ছেড়ে নতুন করে নির্বাচন না দেওয়ায় বাজারের ব্যবসায়ীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। বাজারের বিভিন্ন জায়গায় চায়ের দোকানগুলোতে আলোচনা-সমালোচনা করছে ব্যবসায়ী মহল।

তারা বলেন, দোকান মালিক সমিতির নির্বাচিতদের মেয়াদ শেষ। কেন নির্বাচন না দিয়ে চেয়ার দখল করে রেখেছে? এ সংগঠনটিকে কলুষিত করা হচ্ছে। তাদের দাবি, অচিরেই দ্রুত নির্বাচন দিয়ে কার্পাসডাঙ্গা বাজার দোকান মালিক সমিতির ঐতিহ্য ফিরিয়ে আনা হোক।

এ বিষয়ে জানতে কার্পাসডাঙ্গা বাজার দোকান মালিক সমিতির সভাপতি ইমদাদুল হক ইমনের সাথে কথা বললে তিনি জানান, কার্পাসডাঙ্গা ইউপি নির্বাচনের জন্য আমরা সাধারণ সভা ডাকতে পারিনি। সবাই নির্বাচন নিয়ে ব্যস্ত ছিল। অল্প কয়েকদিনের মধ্যে সাধারণ সভা ডেকে নির্বাচনের জন্য ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে কমিশন গঠন করা হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।