চুয়াডাঙ্গা রবিবার , ১৪ আগস্ট ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কার্পাসডাঙ্গায় পেঁয়াজের দাম কেজিতে ৯ টাকা বেশি!

সমীকরণ প্রতিবেদনঃ
আগস্ট ১৪, ২০২২ ৩:২২ পূর্বাহ্ণ
Link Copied!

মাহবুবুর রহমান মনি, কার্পাসডাঙ্গা:
কাচাঁ ঝালের ঝাঁজে দিশেহারা মানুষ। এবার শুরু হয়েছে পেঁয়াজের ঝাঁজ। কাচাঁ ঝালের ডাবল সেঞ্চুরির পর এবার সেঞ্চুরির পালা পেঁয়াজের। আক্ষেপ করে কথাগুলো বলছিলেন নাটুদহ ইউনিয়নের দবির উদ্দিন বিশ্বাস। মাত্র ৪দিনের ব্যবধানে পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ৯ টাকা। প্রকার ভেদে ৩১ টাকার পেঁয়াজ পাইকারি বাজারে বিক্রি হচ্ছে ৪০টাকা কেজি দরে। গতকাল শনিবার সকালে দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজার ঘুরে জানা যায়, গত ৪দিন আগে পাইকারি বাজারে যে পেঁয়াজ বিক্রি হয়েছিলো ৩১ টাকা কেজি দরে, আজ তা বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি দরে। আবার খুচরা ব্যবসায়ীরা তা বিক্রি করছেন ৪৮ থেকে ৫০ টাকা কেজি দরে। হঠাৎ দাম বাড়ায় বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতারা।
কার্পাসডাঙ্গা বাজারে পেঁয়াজ কিনতে আসা আরাফাত হোসেন বলেন, গত বুধবার পাইকারি ৩১টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছিলাম। আজ সেই পেঁয়াজ দেখছি ৪০ টাকা কেজি। এভাবে দাম বাড়লে আমাদের মতো সাধারণ মানুষের কি হবে?
কার্পাসডাঙ্গা বাজারের পাইকারি পেঁয়াজ ব্যবসায়ী সালাউদ্দীন বলেন, ভারত থেকে পেঁয়াজ আমদানি স্বাভাবিক থাকলেও পেঁয়াজের দাম হঠাৎ বেড়ে গেছে। ৩১ টাকার পেঁয়াজ আজ বিক্রি করছি ৪০ টাকা কেজি দরে। ডলারের দাম উঠানামা করায় পেঁয়াজের দাম বেড়ে যাচ্ছে বলে মনে করেন তিনি। এছাড়াও কাচাঁ ঝাল ২শ, বেগুন ৬০, মুলা ৪০, কাকরুল ৪০, পটল ৩০, কচু ৪০, কলা ৩৫, মিষ্টি কুমড়া ৩০টাকা দরে কেজি বিক্রি হচ্ছে। এদিকে মুদি দোকান গুলোতে চিনি, ডাউল, ময়দা, সয়াবিন তেল, চাউল কেজি প্রতি ১৫ থেকে ২০টাকা বেশী দরে বিক্রি করছে।
মুদি ব্যবসায়ী মোহাম্মদ আলী সময়ের সমীকরণকে জানান, আমাদের মহাজনেরা প্রত্যকটা মালের দাম বেশী ধরেছে। গত সপ্তাহে যে দামে কিনেছি এখন সে সব মালের দাম কেজি প্রতি ১৫ থেকে ২০টাকা বেশী দিয়ে কিনতে হচ্ছে। বেশী দাম হওয়ায় সাধারন ক্রেতাদের কাছে মালামাল বিক্রি করতে হিমশিম খেতে হচ্ছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।