চুয়াডাঙ্গা সোমবার , ১১ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কার্পাসডাঙ্গায় জাহাজের ধ্বংসাবশেষ ও কঙ্কাল উদ্ধারের স্থান পরিদর্শনে ডিসি

লাল পতাকা টাঙিয়ে রেড জোন ঘোষণা
সমীকরণ প্রতিবেদনঃ
এপ্রিল ১১, ২০২২ ৯:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

প্রতিবেদক, কার্পাসডাঙ্গা:
দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গায় ভৈরব নদ খননের সময় খনন যন্ত্রের সাথে উঠে আসা প্রায় ২ শ বছরের পুরোনো জাহাজের বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার হওয়া স্থান পরিদর্শন করলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক আমিনুল ইসলাম খান। গতকাল রোববার বেলা একটার দিকে তিনি উক্ত এলাকা পরিদর্শন করেন। এসময় তিনি ওই স্থানে লাল পতাকা টাঙিয়ে রেড জোন এলাকা হিসেবে ঘোষণা দিতে বলেন। এবং ওই স্থানে অবাধ প্রবেশ ও গোসল করার জন্য নিষিদ্ধ করে মাইকিং করে প্রচার করতে কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. করিম বিশ্বাসকে নির্দেশনা প্রদান করেন।

এসময় জেলা প্রশাসক সকলের উদ্দেশ্যে বলেন, নদী হতে উঠে আসা সকল জিনিস এক জায়গায় রাখার জন্য আহ্বান জানাচ্ছি। যারাই উদ্ধার করা জিনিসপত্র নিয়ে গেছেন, তারা যেন স্বপ্রণোদিত হয়ে নিজেরাই ইউনিয়ন পরিষদে ফেরত দিয়ে যাবেন। যে ব্যক্তি উদ্ধার হওয়া জিনিসপত্র ফেরত না দিবে তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু উদ্ধার হওয়া মাথার খুলি, লোহার বড় চাকা, ফ্যান এগুলোর মূল্যবান প্রতœতত্ত্ব, তাই এর গুরত্বও অনেক। বিষয়টি তিনি দ্রুততম সময়ের মধ্যেই ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিতভাবে জানাবেন। পরে তিনি নদী তীরের ঘটনাস্থল ঘুরে দেখেন এবং কার্পাসডাঙ্গা ইউনিয়ন পরিষদে রক্ষিত যন্ত্রাংশগুলোও পরিদর্শন করেন
এসময় উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ ও কার্পাসডাঙ্গা ইউপি চেয়ারম্যান আ. করিম বিশ্বাস। উল্লেখ্য, গত শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার কার্পাসডাঙ্গা ডিগ্রি কলেজ সংলগ্ন ভৈরব নদ খননের সময় প্রায় ২শ বছরের পুরোনো জাহাজের ধ্বংসাবশেষ ও মানুষের কংকালের সন্ধান পাওয়া যায়।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।