চুয়াডাঙ্গা রবিবার , ১৭ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কার্পাসডাঙ্গার ভূষিমাল ব্যবসায়ী সহিদুলের সুদের ব্যবসা জমজমাট

সমীকরণ প্রতিবেদক:
এপ্রিল ১৭, ২০২২ ২:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কার্পাসডাঙ্গা মিশনপাড়ার ভূষিমাল ব্যবসায়ী শহিদুলের সুদের ব্যবসায় দিশেহারা হয়ে পড়ছে এলাকার কিছু খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ। ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে জানা গেছে, কার্পাসডাঙ্গা মিশনপাড়ার ভূষিমাল ব্যবসায়ী সহিদুল নিম্ন আয়ের মানুষগুলোর নিকট বিভিন্ন রকমের প্রলোভন দেখিয়ে হাজারে প্রতি সপ্তাহে একশ টাকা লাভ নিয়ে ১০ থেকে ২০ হাজার পর্যন্ত টাকা দিয়ে সুদের ব্যবসা জমজমাট করে তুলেছে।


বেশ কয়েকজন (নাম প্রকাশে অনিচ্ছুক) এ প্রতিবেদককে জানান, আমরা ১০ হাজার টাকা দুই মাস আগে নিয়েছি। সুদের টাকা আসল টাকার চেয়েও বেশি দিয়ে দিলেও এখনো আসল টাকা পরিশোধ হয়নি।


এদিকে, শহিদুলের নিকট সুদের উপর টাকা কার্পাসডাঙ্গা ভুমিহীনপাড়ার রফিক বাঙ্গালের স্ত্রী ডালিয়া খাতুন ও আসাদ বাঙ্গালের স্ত্রী আলেমুন খাতুন টাকা নিয়ে পাড়ার বিভিন্ন নিম্ন আয়ের মানুষদের মধ্যে ১০ হাজারে প্রতি সপ্তাহে ১ হাজার টাকা সুদ নিয়ে থাকে। উচ্চহারে সুদ নেওয়ার কারণে দিশেহারা হয়ে পড়েছেন ভুক্তভোগীরা। তাই সচেতনমহল প্রশাসনের হস্তক্ষেপ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।