চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কাবুলে ফের বিস্ফোরণ

বিশ্ব ডেস্ক:
নভেম্বর ১৬, ২০২১ ৮:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

আফগানিস্তানের রাজধানী কাবুলে ফের বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় হতাহত মানুষের সংখ্যা ঠিক কত, তা এখনও জানা যায়নি। গতকাল সোমবার ইমপ্রোভাইজড বোমার সাহায্যে কাবুলের পশ্চিমাংশে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। কাবুলের বাসিন্দাদের বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

আহমদ মুর্তাজা নামে কাবুলের কোট সাঙ্গি এলাকার একজন দোকানি জানান, দোকানে একজন কাস্টমারের সঙ্গে পণ্য কেনা-বেচা নিয়ে আমি ব্যস্ত ছিলাম। সে সময় একটি বোমা বিস্ফোরণে আমার দোকানটি কেঁপে ওঠে। বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে হামলায় ক্ষতিগস্ত মানুষকে আমি সরিয়ে নিতে দেখেছি। কিন্তু আমি জানি না যে, সেসব মানুষ কী আহত নাকি নিহত হয়েছে। এর আগে গত শনিবার কাবুলের শিয়া অধ্যুষিত এলাকায় মিনিবাসের সাথে রাখা চৌম্বক বোমার বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হন। পরে এই হামলার দায় স্বীকার করে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।