চুয়াডাঙ্গা মঙ্গলবার , ১৯ অক্টোবর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কাবার অবমাননায় পোস্ট, রংপুরে কিশোর পরিতোষ গ্রেফতার

সমীকরণ প্রতিবেদনঃ
অক্টোবর ১৯, ২০২১ ৮:৪১ পূর্বাহ্ণ
Link Copied!

পবিত্র কাবাঘর নিয়ে ফেসবুকে অবমাননাকর পোস্ট প্রদানকারী রংপুরের পীরগঞ্জের করিমপুর কসবা মাঝিপাড়ার কিশোর পরিতোষ সরকারকে গ্রেফতার করেছে পুলিশ। কাবাঘর অবমাননার ওই পোস্ট দেয়া নিয়ে রোববার রাতে ওই এলাকায় ঘড়বাড়ি ও দোকানপাটে দুর্বৃত্তদের হামলা-ভাংচুরের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, সোমবার রাত সাড়ে ৯টায় জয়পুরহাট থেকে ওই কিশোরকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

তিনি জানান, এই পরিতোষ নামের ১৫-১৬ বছরের ছেলে ফেসবুকে একটি অত্যন্ত বাজে পোস্ট দিয়েছিল। সেই পোস্টটিকে কেন্দ্র করে রোববার সন্ধ্যার পরপর অসংখ্য লোকজন উত্তেজিত হয়ে ওঠে এবং পরিতোষের বাড়িতে আক্রমণের জন্য সমবেত হতে থাকে। একপর্যায়ে আমরা তার বাড়িঘর রক্ষা করতে পারলেও দুর্বৃত্তরা পাশের গ্রামে হামলা-ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাট করে।

তিনি বলেন, ইতোমধ্যে সহিসংসতায় অংশ নেয়া ৪৩ জনকে গ্রেফতার করেছি। ২টি মামলা হয়েছে। পরিতোষকে গ্রেফতার করা ছিল আমাদের সবার আগের কাজ। সেটি আমরা করতে পেরেছি। আমরা কাউকেই ছাড় দিবো না। কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, ওই গ্রামটির সকল সংখ্যালঘুর নিরাপত্তা নিশ্চিতে র‌্যাব, বিজিবি ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

রংপুর জেলা প্রশাসক আসিব আহসানও পরিতোষ সরকারকে গ্রেফতার বিষয়টি নিশ্চিত করে বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা অনুযায়ী পুনর্বাসন করার উদ্যোগ নেয়া হয়েছে। তাদের মাঝে খাবারসহ বিভিন্ন উপকরণ বিতরণ চলছে। এদিকে সহিংসতার ঘটনাস্থল পরিদর্শনে মঙ্গলবার তথ্যমন্ত্রীর নেতৃত্বে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল রংপুরে আসার কথা রয়েছে বলে জানা গেছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।