কাফনের কাপড় পরে দর্শনায় মৌনযাত্রা

870

দামুড়হুদায় ১৫০টি পরিবারের মধ্যে উপহার প্রদান
দর্শনা অফিস:
দামুড়হুদা উপজেলায় আদিবাসী ও দাস সম্প্রদায়ের ১৫০টি পরিবারের মধ্যে পুষ্টিমান সম্পন্ন খাদ্য উপহার প্রদান করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় ইয়ুথ অ্যাসেম্বেলি গ্রুপের মাধ্যমে ওয়েভ ফাউন্ডেশনের সহযোগিতায় পৃথক তিনটি স্থানে পুড়াপাড়া, আদিবাসীপাড়া ও ফকিরপাড়ার দাসপাড়ায় পুষ্টিমান সম্পন্ন খাদ্য উপহার বিতরণ করা হয়। এসব খাদ্য উপহারের মধ্যে ছিল চাল, আটা, আলু, ডাল, পেঁয়াজ, লেবু, ডিম, সাবান ও মাস্ক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দর্শনা পৌরসভার প্যানেল মেয়র রেজাউল ইসলাম। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দিন। প্রধান অতিথি আদিবাসীদের উদ্যোশে বলেন, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। সরকারের যে নির্দেশনা আছে তা প্রতিনিয়ত মেনে চলতে হবে। অবশ্যই সকলকে মাস্ক ব্যবহার ও সামজিক দূরুত্ব বজায় রেখে চলাচল করতে হবে। এসময় উপস্থিত ছিলেন, প্যানেল মেয়র রবিউল ইসলাম, ওয়েভ ফাউন্ডেশনের কিতাব আলী, কামরুজ্জামান যুদ্ধ, প্রশাসন বিভাগের হাসমত কবির, মাহাবুবুর রহমান, ইসরাইল হোসেন খান টিটো ও ৬নং ওর্য়াড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ।
খাদ্য উপহার বিতরণ অনুষ্ঠানের আগে সকাল সাড়ে ৮টায় কোভির-১৯ বিষয়ে এলাকাবাসীকে সচেতন করতে কাফনের কাপড় পরে ও মাস্ক কানে ঝুলিয়ে এবং সামাজিক দূরুত্ব বজায় রেখে দর্শনা শহরে মৌনযাত্রা র‌্যালি বের করা হয়। দর্শনা বাসস্ট্যান্ড চত্বর থেকে মৌনযাত্রা র‌্যালিটি বের হয়ে দর্শনা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দর্শনা রেলবাজার রিকসাস্ট্যান্ড বটতলায় এসে শেষ হয়। ইয়্যুথ এ্যাসেম্বেলী গ্রুপের মধ্যে উপস্থিত ছিলেন মিতু, জামিল, সুজন, নাহিদ, স্বপ্নীল, জয়, সজিব, সাকিব, বাধন, আশিক, মেহেদী ও কাউসার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন শাহানাজ আরা তুলি ও সংগ্রাম।