চুয়াডাঙ্গা শুক্রবার , ১০ ডিসেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কানাডার উদ্দেশ্যে দেশ ছাড়লেন মুরাদ

সমীকরণ প্রতিবেদনঃ
ডিসেম্বর ১০, ২০২১ ৬:০০ পূর্বাহ্ণ
Link Copied!

অশালীন ও নারীর প্রতি চরম অবমাননাকর বক্তব্য দিয়ে সদ্য পদত্যাগী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ক্ষমতাসীন আওয়ামী লীগের সাংসদ ডা. মুরাদ হাসান রাতেই কানাডার উদ্দেশ্যে দেশ ছেড়েছেন। গতকাল বৃহস্পতিবার রাত আটটা ৫০ মিনিটে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে প্রবেশ করেন। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ইমিগ্রেশনের একজন উচ্চপদস্থ কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইন্সে কানাডার উদ্দেশ্যে যাত্রা করেছেন। এরআগে বুধবার ডা. মুরাদ কানাডা যাওয়ার উদ্দেশে একটি ফ্লাইটের টিকিট কেনেন।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, প্রতিমন্ত্রী থাকা অবস্থায় মুরাদ হাসানের যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল, সেটি পদত্যাগের দিন মঙ্গলবার নিজের হাতে নিয়ে গেছেন তিনি। সম্প্রতি নারী অবমাননাকর বক্তব্য এবং চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপের অডিওতে অশ্লীল ভাষায় কথা বলার ঘটনায় দেশব্যাপী তোলপাড় সৃষ্টি হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলতে থাকে ব্যাপক সমালোচনা। এরপর সোমবারই মুরাদকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্দেশ মোতাবেক মঙ্গলবার পদত্যাগপত্র জমা দেন মুরাদ। সেদিন বিকেলেই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারির পর প্রকাশিত গেজেট বলা হয়েছে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।