চুয়াডাঙ্গা রবিবার , ৬ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

কাতারের সাথে বিরোধ নিষ্পত্তিতে ৪ আরব দেশের চুক্তি চূড়ান্ত

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৬, ২০২০ ৯:৫১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
সৌদি আরবসহ চার আরব দেশ ও কাতারের মধ্যকার সম্পর্কের অচলাবস্থা নিরসনের ক্ষেত্রে অগ্রগতির খবর দিয়েছেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান। তিনি আশা করেছেন যে সৌদিসহ চার আরব দেশ কাতারের উপর আরোপ করা তিন বছরের নিষেধাজ্ঞার অবসান ঘটতে যাচ্ছে। গতকাল শুক্রবার ইতালির বার্ষিক ভূমধ্যসাগরীয় সংলাপে সৌদি পররাষ্ট্রমন্ত্রী বলেন, গত কয়েকদিনে আমরা উভয় পক্ষই সম্পর্ক স্বাভাবিক করার ব্যাপারে দারুণ উন্নতি করেছি।
তিনি বলেন, এব্যাপারে চূড়ান্ত চুক্তি হতে যাচ্ছে। এই বিরোধ শেষ করতে একটি চুক্তি চূড়ান্ত করার কাছাকাছি পর্যায়ে রয়েছি। আমরা একটি সিদ্ধান্তে পৌঁছেছি, আমরা মনে করি যে এটা সবার সন্তোষজনক হবে। এর আগে শুক্রবার রাতে কুয়েতের উপ-পররাষ্ট্রমন্ত্রী খালিদ আল-জারাল্লাহ ঘোষণা করেছেন, কাতার ও সৌদি আরবের মধ্যে সংকটের অবসান হয়েছে এবং দুই পক্ষের মধ্যে সমঝোতা চূড়ান্ত হয়েছে। খুব শিগগিরই মতপার্থক্য নিরসনের বিষয়ে গৃহীত পরিকল্পনা প্রকাশ করা হবে বলে তিনি জানান। কাতারের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন আবদুর রহমান আল সানিও পারস্য উপসাগরীয় দেশগুলোর মধ্যে বিদ্যমান সংকট সমাধানে কুয়েতের মধ্যস্থতার প্রশংসা করেছেন। তিনি বলেছেন, কুয়েত সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।