চুয়াডাঙ্গা রবিবার , ২৯ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনা শেষে হলে মালয়েশিয়ায় নির্বাচন : মুহিউদ্দিন

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৯, ২০২০ ৯:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

আন্তর্জাতিক ডেস্ক:করোনাভাইরাস মহামারী শেষ হলে মালয়েশিয়ায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন। গতকাল শনিবার মহিউদ্দিন তার বেরাসাতু দলের ভার্চুয়াল বার্ষিক সাধারণ সভায় এক বক্তৃতায় বলেন, আল্লাহ চাইলে কোভিড -১৯ শেষ হলে নির্বাচনের আয়োজন করা হবে। তিনি আরো বলেন, জনগণ কোন সরকার চায় তার অধিকার গনগণকে ফিরিয়ে দেব যাতে তারা তাদের পছন্দের সরকার বেছে নিতে পারেন। এর আগে গত বৃহস্পতিবার মালিয়েশিয়ার পার্লামেন্টে নতুন বাজেট পাশ করা হয়েছে। বাজেট নিয়ে সপ্তাহব্যাপী দেশটির বিরোধী দল ও ক্ষমতাসীন জোটের কয়েকটি দল বিরোধিতা করে আসছিল। বাজেট পাশ হওয়ায় আবারো দেশটিতে সঙ্কট তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে।
মহিউদ্দিনের আট মাস আগে সংসদে মাত্র দুই আসনের সংখ্যাগরিষ্ঠতা পেয়ে ক্ষমতায় আসেন। তবে বিরোধী জোট আনোয়ার ইব্রাহিমের দল উমানো সংসদে সংখ্যা গরিষ্ঠতা দাবি করে আসছে। সূত্র : আল জাজিরা

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।