চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

করোনা মোকাবিলায় ‘কুইক রেসপন্স টিম’ গঠনের নির্দেশ

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৩, ২০২১ ১০:৪৩ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় এসপি জাহিদ
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গা জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলনকক্ষে সীমিত পরিসরে মার্চ/২০২১ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার জাহিদুল ইসলাম জাহিদ।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, পুলিশের কাজে বাঁধা আসবেই। তাই বলে কাউকে থেমে থাকলে চলবে না। সকলকে সব বাঁধা-বিপত্তি অতিক্রম করে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যেতে হবে। এক্ষেত্রে কেউ যদি কোনো সমস্যার সম্মুখীন হয়, তবে তাকে সার্বিকভাবে সহায়তা করা হবে।’ এসময় তিনি জেলার প্রত্যেক থানার অফিসার ইনচার্জগণকে থানা এলাকায় সরকার ঘোষিত লকডাউন শতভাগ বাস্তবায়ন, জনসাধারণের সঙ্গে সৌহার্দপূর্ণ আচরণ, পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে চুরি, ছিনতাই অপ্রীতিকর ঘটনা রোধকল্পে হাইওয়ে, আবাসিক এলাকা, সরকারি স্থাপনাসমূহে অতিরিক্ত ফোর্স মোতায়েন, ওয়ারেন্ট তামিল, রাত্রিকালীন টহল ডিউটি ও আইনশৃঙ্খলা রক্ষা এবং অপ্রীতিকর ঘটনা রোধকল্পে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার নির্দেশ প্রদান করেন। সভার একপর্যায়ে তিনি পেশাদারিত্বের বিবেচনায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহাঙ্গীর আলমকে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করেন।
এছাড়া দেশের চলমান পরিস্থিতি মোকাবিলায় প্রত্যেক ইউনিটে চৌকস অফিসার-ফোর্সের সমন্বয়ে কুইক রেসপন্স টিম (ছঁরপশ জবংঢ়ড়হংব ঞবধস) গঠন করার নির্দেশ প্রদান করেন। পরিশেষে সকলের সুস্থতা কামনা করে স্বাস্থ্যবিধি মেনে সকলের ওপর অর্পিত দায়িত্ব পালনের আহ্বান জানান।
মাসিক অপরাধ পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়াটার্স) কনক কুমার দাস, সিনিয়র সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) আবু রাসেল, সকল থানা ও জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জগণ, ডিআইও-১, জেলা বিশেষ শাখা, কোর্ট ইন্সপেক্টর, টিআই-১ (প্রশাসন), আরও আই, রিজার্ভ অফিস, চুয়াডাঙ্গা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।