চুয়াডাঙ্গা রবিবার , ১৯ সেপ্টেম্বর ২০২১
আজকের সর্বশেষ সবখবর

করোনায় শনাক্ত ও মৃত্যু কমলো

সমীকরণ প্রতিবেদন
সেপ্টেম্বর ১৯, ২০২১ ১১:২৫ পূর্বাহ্ণ
Link Copied!

চুয়াডাঙ্গা ও মেহেরপুরে নতুন করে ১০ জন আক্রান্ত
সারা দেশে ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ১৯০ জন
নিজস্ব প্রতিবেদক:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ১৮২ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৯০ জন। আগের দিনের তুলনায় গতকাল করোনায় মৃত্যু ও শনাক্ত দুটোই কমেছে। এদিকে, গতকাল চুয়াডাঙ্গায় নতুন করে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৬ হাজার ৮৪৮ জরে। গতকাল জেলায় করোনা আক্রান্ত বা উপসর্গে কারও মৃত্যু হয়নি। গতকাল মেহেরপুরে নতুন করে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এসময় করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে কারও মৃত্যু হয়নি।
চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গায় নতুন করে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাড়িঁয়েছে ৬ হাজার ৮৪৮ জনে। গতকাল জেলায় করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে ২০৯ জনের। গতকাল শনিবার জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করে। গতকাল নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ১ জন, আলমডাঙ্গা উপজেলার ২ জন ও জীবননগর উপজেলার ২ জন রয়েছে।
জানা যায়, গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৯০টি নমুনার ফলাফল প্রকাশ করে। এর মধ্যে ৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে বাকী ৮৯টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। নমুনা পরীক্ষার বিচনায় শনাক্তের হার ৫.৫৫ শতাংশ। গতকাল জেলায় করোনা থেকে নতুন কেউ সুস্থ হয়নি। এখন পর্যন্ত জেলায় করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৬ হাজার ৫০১ জন। এখন পর্যন্ত চুয়াডাঙ্গায় জেলা স্বাস্থ্য বিভাগের ৮৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে নতুন আক্রান্ত একজন ব্যতিত প্রত্যেকেই সুস্থ হয়ে কর্মক্ষেত্রে যোগদান করেছেন।
চুয়াডাঙ্গা সিভিল সার্জন অফিসের সর্বশেষ তথ্যানুযায়ী জেলা থেকে এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ ২৭ হাজার ২৬৭টি, প্রাপ্ত ফলাফল ২৮ হাজার ৪৬৮টি (পিসিআর ও র‌্যাপিড অ্যান্টিজেন), পজিটিভ ৬ হাজার ৮৪৮ জন। জেলায় বর্তমানে ১৩৮ জন হোম আইসোলেশন ও হাসপাতাল আইসোলেশনে রয়েছে। এরমধ্যে হোম আইসোলেশনে আছে ১৩০ জন ও হাসপাতাল আইসোলেশনে ৮ জন। জেলায় করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ২০৯ জনের। এরমধ্যে জেলায় করোনা আক্রান্ত হয়ে জেলার হোম ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে মৃত্যু হয়েছে ১৮৯ জনের। এছাড়া চুয়াডাঙ্গায় আক্রান্ত অন্য ২০ জনের মৃত্যু হয়েছে জেলার বাইরে।
মেহেরপুর:
মেহেরপুরে নতুন করে ৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এসময় মেহেরপুরে করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে কারও মৃত্যু হয়নি। গতকাল জেলা স্বাস্থ্য বিভাগ করোনা পরীক্ষার ৭৯টি নমুনার ফলাফল প্রকাশ করে। এরমধ্যে ৫টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে বাকী ৭৪টি নমুনার ফলাফল নেগেটিভ আসে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৬ দশমিক ৬.৩২ শতাংশ। নতুন আক্রান্ত ৫ জনের মধ্যে মেহেরপুর সদর উপজেলা ৩ জন, মুজিবনগর উপজেলার ১ জন ও গাংনী উপজেলার ১ জন রয়েছে। বর্তমানে মেহেরপুরে করোনা আক্রান্ত হয়ে ৪৪ জন চিকিৎসাধীন রয়েছে। এখন পর্যন্ত এ জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৭৯ জনের।
সারা দেশ:
সারা দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নতুন করে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ১৮২ জনে। একই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৯০ জন। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৬৬৮ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ০৫ শতাংশ। এনিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা ১৫ লাখ ৪১ হাজার ৩০০ জনে।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪৫ জন। এনিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৪ লাখ ৯৮ হাজার ৬৫৪ জন। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে একজন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ছয়জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে পাঁচজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ছয়জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন ও ১১ থেকে ২০ বছরের একজন রয়েছে।
মারা যাওয়াদের মধ্যে ১৬ জন পুরুষ ও ১৯ জন নারী। এদের মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৯ জন, চট্টগ্রাম বিভাগে ৬ জন, রাজশাহী বিভাগে ৩ জন, খুুলনা বিভাগে তিনজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে দুজন ও রংপুর বিভাগে একজন মারা গেছেন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।