চুয়াডাঙ্গা শনিবার , ১৮ এপ্রিল ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনার সঠিক তথ্য মিলবে ম্যাসেঞ্জারে

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ১৮, ২০২০ ১০:৩৬ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

প্রযুক্তি ডেস্ক:
বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে নানা রকম ভুয়া তথ্য ঘুরছে ফেসবুকে। তাই এই ভাইরাস সম্পর্কে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে ফেসবুক। এর আগে হোয়্যাটসঅ্যাপে করোনা সম্পর্কে সঠিক তথ্য দিতে চ্যাটবট নিয়ে আসে ফেসবুক। এবার ফেসবুক ম্যামেঞ্জারেও যোগ হল করোনাভাইরাস চ্যাটবট। ফেসবুক জানিয়েছে, কঠিন সময়ে প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে মানুষ আমাদের অ্যাপগুলো আগের থেকেও বেশি ব্যবহার করছেন। আমরা সরকারের সঙ্গে হাত মিলিয়ে সঠিক সময়ে সঠিক তথ্য তুলে দেওয়া সুযোগ পেয়ে কৃতজ্ঞ। আপাতত হিন্দি ও ইংরেজি ভাষায় কাজ করবে ফেসবুক ম্যাসেঞ্জারের চ্যাটবট। ব্যবহারকারী করোনাভাইরাস সম্পর্কে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন। সব প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবে এই রোবট।
ফেসবুক ম্যাসেঞ্জার অ্যাপ অথবা ডেক্সটপ ব্রাউজার থেকে মেসেঞ্জার ওপেন করে গুএড়া MyGov Corona Hub সার্চ করতে হবে। অথবা www.messenger.com/t/MyGovIndia লিঙ্কে ক্লিক করেও এই চ্যাটবট ওপেন করা যাবে। শুরুতেই আপনাকে করোনাভাইরাস সম্পর্কে সব ধরনের টোল-ফ্রি হেল্প নম্বর জানিয়ে দেবে এই চ্যাটবট। এরপর বিভিন্ন অপশন থেকে নিজের প্রশ্নের উত্তর জানতে পারবেন ব্যবহারকারীরা।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।