চুয়াডাঙ্গা শুক্রবার , ৪ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

করোনার কারণে এবার হচ্ছে না কুচকাওয়াজ

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৪, ২০২০ ১০:৫২ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

চুয়াডাঙ্গায় মহান বিজয় দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা
নিজস্ব প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় মহান বিজয় দিবস-২০২০ উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসকরে সম্মেলনকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।
সভাপতির বক্তব্যে তিনি বলেন, করোনাভাইরাসের কারণে এ বছর বিজয় দিবসের অনুষ্ঠান কিছুটা ভিন্ন আঙ্গিকে পালন করা হবে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হবে। স্মৃতিসৌধে স্বাস্থ্যবিধি মেনে পুষ্পস্তবক অর্পণ করা হবে। এ বছর সরকারি নির্দেশনা অনুযায়ী কুচকাওয়াজ বাতিল করা হয়েছে। ভার্চুয়ালে আলোচনা সভা করা হবে। তাছাড়া, চিত্রাঙ্কন, আবৃত্তি, উপস্থিত বর্ক্তৃতা, রচনা প্রতিযোগিতাসহ বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তিনি আরও বলেন, প্রতিবছর মুক্তিযোদ্ধাদের এক স্থানে এনে সংবর্ধনা দেওয়া হতো। এ বছর করোনাভাইরাসের কারণে এক স্থানে না আনলেও বাড়িতে বাড়িতে মুক্তিযোদ্ধাদের জন্য শুভেচ্ছা উপহার-সামগ্রী পাঠিয়ে দেওয়া হবে। ৭ ডিসেম্বর চুয়াডাঙ্গা মুক্ত দিবস উপলক্ষে সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন করা হবে। শহীদ বুদ্ধিজীবী দিবসও যথাযোগ্য মর্যাদায় পালন করা হবে।
সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জাহিদুল ইসলাম ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবু হোসেন। ভার্চুয়ালি জুম অ্যাপে যুক্ত থেকে বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু তারেক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল ইসলাম মালিক প্রমুখ।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।