চুয়াডাঙ্গা বৃহস্পতিবার , ২ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কমিউনিটি লাইব্রেরী স্থাপনে কিশোর-কিশোরীদের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ২, ২০২২ ৯:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

দর্শনা অফিস: দর্শনায় কমিউনিটি লাইব্রেরি স্থাপনে কিশোর-কিশোরীদের ভূমিকাবিষয়ক মতবিনিময় সভা এবং বুকসেলফ্ ও বই বিতরণ করা হয়েছে। ‘বই পড়লে বাড়বে জ্ঞান, বাড়বে নাম, বাড়বে সম্মান’ শীর্ষক অনুষ্ঠানে দামুড়হুদা ও জীবননগর উপজেলার ১৭টি কিশোর-কিশোরী ক্লাবে কৈশোর কর্মসূচি আওতায় বুকসেলফ্ ও বই বিতরণ করা হয়। গতকাল বুধবার দুপুর ১২টায় ওয়েভ ফাউন্ডেশন ট্রেড ট্রেনিং সেন্টারে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

দর্শনা ওয়েভ ফাউন্ডেশন ট্রেড ট্রেনিং সেন্টারের অধ্যক্ষ আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার সানজিদা রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা লোকমোর্চার সচিব কানিজ সুলতানা, দর্শনা প্রেসক্লাবের সভাপতি আওয়াল হোসেন ও কৈশোর কর্মসূচির সমন্বয়কারী কামরুজ্জামান যুদ্ধ। অনুষ্ঠান পরিচালনা করেন ইসলাইল খান টিটু ও কানিজ সুলতানা।

মতবিনিময় সভার আগে সকাল সাড়ে ৯টা থেকে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় এবং ওয়েভ ফাউন্ডেশনের আয়োজনে স্কুল ও কলেজের পাঠ পুস্তকের পাশাপশি সহায়ক কার্যক্রমে কী ধরণের ভূমিকা রাখতে পারে, সে বিষয়ে আলোচনা করেন দর্শনা কেরু উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম, দর্শনা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ন কবির ও দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) এ এইচ এম লুৎফুল কবির।

এ আয়োজনে দামুড়হুদা ও জীবননগর উপজেলার ১৭টি কিশোর-কিশোরী ক্লাবের ১০২ জন কিশোর-কিশোরীদের জীবনমান উন্নয়নে অরিয়েন্টেশন প্রদান করা হয়। এছাড়া বাল্যবিবাহ বন্ধে নারী নির্যাতন প্রতিরোধ, প্রজনন স্বাস্থ্য উন্নয়নে কিশোরীদের করণীয়, ইভটিজিং বন্ধে করণীয়, নারীর ক্ষমতায়ন ও সমতা সম্পর্কে এবং সামাজিক ব্যধি দূরীকরণে করণীয় সম্পর্কে অরিয়েন্টেশন প্রদান করা হয়। সার্বিক সহযোগিতায় ছিলেন ইসরাইল হোসেন খান টিটো ও হুমায়ন রশিদ পলাশ।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।