চুয়াডাঙ্গা শনিবার , ১১ জুন ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কফি প্রেমীদের জন্য দুঃসংবাদ!

সমীকরণ প্রতিবেদনঃ
জুন ১১, ২০২২ ৫:৫৭ অপরাহ্ণ
Link Copied!

২০২২-২৩ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে রেডি কফির উপাদানে দাম বাড়ানোর প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী। এটি পাস হলে কফিপ্রেমীদের বেশি দামেই কফি খেতে হবে।

বৃহস্পতিবার (৯ জুন) বিকেলে বাজেট বক্তৃতায় আ হ ম মুস্তফা কামাল বলেন, রো রোস্টেড কফির মোট করভার ৮৯ দশমিক ৩২ শতাংশ হলেও প্রক্রিয়াজাত ও খাওয়ার উপযুক্ত কফির মোট করভার ৫৮ দশমিক ৬০ শতাংশ। রাজস্ব সুরক্ষার স্বার্থে আমদানি পর্যায়ে এই কফিতে ২০ শতাংশ সম্পূরক শুল্ক আরোপ করার প্রস্তাব করছি।

এর আগে, বিকেল ৩টায় জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট উপস্থাপন শুরু করেন অর্থমন্ত্রী।

এবার দেশের ৫১তম বাজেটে সঙ্গত কারণেই সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণ, কৃষি খাত, স্বাস্থ্য, মানবসম্পদ, কর্মসংস্থান ও শিক্ষাসহ বেশ কিছু খাতকে। এ ছাড়া আগামী বাজেটে দেশের প্রান্তিক জনগোষ্ঠী প্রাধিকার পাবে বলে বিবৃতিতে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়।

অর্থ মন্ত্রণালয় আরো জানায়, শুক্রবার (১০ জুন) বিকেল ৩টায় ওসমানী মিলনায়তনে ২০২২-২৩ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।