কঠোর নিরাপত্তায় দামুড়হুদা উপজেলা ও দর্শনা পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

441

উপজেলা সভাপতি আ. হান্নান ছোট; সাধারণ সম্পাদক হজরত আলী
বাবুকে সভাপতি ও তোতাকে সম্পাদক করে ৮১ সদস্যের দর্শনা পৌর কমিটি ঘোষণা
দর্শনা অফিস: কঠোর নিরাপত্তায় উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা ও দর্শনা পৌর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল বুধবার দর্শন সিনেমা হল মাঠে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে আ. হান্নান ছোট সভাপতি, মো. হযরত আলীকে সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যবিশিষ্ট দামুড়হুদা উপজেলা এবং আশরাফ আলম বাবু সভাপতি ও শেখ আসলাম আলী তোতাকে সাধারণ সম্পাদক করে ৮১ সদস্যের দর্শনা পৌর যুবলীগের কমিটি ঘোষণা করা হয়।
গতকাল বুধবার সকাল থেকেই নিরাপত্তার চাদরে ঢাকা হয় দর্শনা পৌর এলাকা। নানা জল্পনা-কল্পনার মধ্য দিয়ে গতকাল সকালে দর্শনা রেলবাজার সংলগ্ন দর্শন সিনেমা হল প্রাঙ্গনে শান্তিপূর্ণ পরিবেশে ঢাক-ঢোল বাজিয়ে শ্লোগানে শ্লোগানে দামুড়হুদা উপজেলা ও দর্শনা পৌর এলাকার বিভিন্ন প্রান্ত থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা অংশগ্রহন করে সম্মেলনে। বেলা ১১টায় দামুড়হুদা উপজেলা যুবলীগের আহ্বায়ক শফিউল কবীর ইউসুফের সভাপতিত্বে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুল হক আসাদ। এর আগে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর কবুতর ও বেলুন উড়িয়ে সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করা হয়।
সম্মেলনে প্রধান অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজী আলী আজগার টগর। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সামসুল আবেদীন খোকন।
এ সময় বক্তারা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে এ যাবৎ পর্যন্ত যতগুলি আন্দোলন সংগ্রাম হয়েছে তার সবগুলোতে যুবলীগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। দীর্ঘ এ লড়াই-আন্দোলনে প্রাণ দিয়েছেন যুবলীগের অসংখ্য নেতাকর্মী। বাংলাদেশের সকল সাফল্যের নেপথ্যে যুব সমাজের উদ্যোমী হাত বিরাজমান। বক্তারা বলেন- যুবলীগের পদ পাওয়া নিয়ে আপনারা কেউ মন খারাপ করবেন না। আগে যুবলীগের কমিটিতে ২১ সদস্য বিশিষ্ট ছিলো। এখন পদ বড়িয়ে ৮১ সদস্য বিশিষ্ট করা হয়েছে। তাই আপনারা সকলেই এই কমিটিতে থাকতে পারবেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. কাইছার আহম্মেদ, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক হাশেম রেজা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল আলম ঝন্টু, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও পারকৃষ্ণপুর মদনা ইউনিয়নের চেয়ারম্যান এসএএম জাকারিয়া আলম, দর্শনা পৌর আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম।
বক্তব্য শেষে নেতৃবৃন্দরা অংকুর আদর্শ বিদ্যালয়ের হলরুমে বসে আংশিক কমিটি গঠন করেন। পরে সম্মেলন স্থানে এসে সভাপতি পদে আব্দুল হান্নান ছোট ও সাধারন সম্পাদক পদে হজরত আলীর নাম ঘোষণা করে দামুড়হুদা উপজেলা যুবলীগের ৮১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এরপর আশরাফ আলম বাবুকে সভাপতি ও আসলাম আলী তোতাকে সাধারণ সম্পাদক করে দর্শনা পৌর যুবলীগের ৮১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।