চুয়াডাঙ্গা শুক্রবার , ১ জুলাই ২০২২
আজকের সর্বশেষ সবখবর

কঠোর আন্দোলনের ঘোষণা ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীদের

সমীকরণ প্রতিবেদনঃ
জুলাই ১, ২০২২ ৮:২০ পূর্বাহ্ণ
Link Copied!

ঝিনাইদহ অফিস: ঝিনাইদহে ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ডিভিএম ডিগ্রি পুনর্বহাল, সরকারি ভেটেরিনারি কলেজে বিদ্যমান সমস্যা সমাধানসহ সাত দফা দাবি পূরণে সংবাদ সম্মেলন করেছেন ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ভেটেরিনারি কলেজ ছাত্র সংসদের সহসভাপতি সাইদুজ্জামান মুরাদ।

তিনি লিখিত বক্তব্যে বলেন, ভর্তির সময় বিজ্ঞপ্তিতে বলা হয় সরকারি ভেটেরিনারি কলেজ থেকে শিক্ষা শেষে ডিভিএম ডিগ্রি দেওয়া হবে। এ কারণে আমরা এখানে ভর্তি হয়েছি। কিন্তু বর্তমানে কলেজটি শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকলেও তারা ডিভিএম ডিগ্রি না দিয়ে ভেট সায়েন্স ডিগ্রি দিতে চাই। কিন্তু আমাদের সব কোর্স ডিভিএমের। তাই বিজ্ঞপ্তি অনুসারে ডিভিএম ডিগ্রি পুনর্বহালের দাবিতে শিক্ষার্থীরা বছরজুড়ে আন্দোলন করছে।

আন্দোলনের অংশ হিসেবে শিক্ষার্থীরা মানববন্ধন বিক্ষোভ মিছিল, সমাবেশ, মহাসড়ক অবরোধ, বিভিন্ন দপ্তরে স্বারক লিপি প্রদান, কলেজ ক্যাম্পাস চত্বরে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীসহ কাউকে কলেজে প্রবেশ করতে না দেওয়া, জেলা প্রশাসনের সাথে মিটিং ও সংসদ সদস্যদের সাথে মিটিং করে এখন দাবি আদায় করা সম্ভব হয়নি। শিক্ষার্থীরা জানান, দাবি মানা না হলে আমরা সাত দফা দাবি আদায় নিয়ে কঠোরভাবে মাঠে নামতে প্রস্তুত রয়েছি। শিক্ষার্থীদের সাত দফা দাবির মধ্যে রয়েছে- ভর্তি বিজ্ঞপ্তি অনুসারে ‘ডিভিএম’ ডিগ্রি প্রদান, নবম ব্যাচ থেকে ডিভিএম ডিগ্রির জন্য ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ, ভর্তি ফি অতিরিক্ত গ্রহণ বন্ধ, শিক্ষক সংকট নিরসন, বোর্ড ফাইনাল পরীক্ষার কমিটি কলেজের অধ্যক্ষ কর্তৃক মনোনিত ও কলেজের ল্যাবসহ আধুনিক যন্ত্রপাতি চালু করা।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।