চুয়াডাঙ্গা শুক্রবার , ২৩ এপ্রিল ২০২১
আজকের সর্বশেষ সবখবর

কট্টরপন্থী দলের কাছে সরকারের নতিস্বীকারে নাখোশ পাকিস্তানের পুলিশ

সমীকরণ প্রতিবেদন
এপ্রিল ২৩, ২০২১ ১০:৩০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

বিশ্ব ডেস্ক:
তেহরিক-ই-লাব্বাইক পাকিস্তানের (টিএলপি) কাছে সরকার নতি স্বীকার করায় বিরক্ত দেশটির পাঞ্জাব রাজ্যের পুলিশ। পাঞ্জাবের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা মনে করেন, সরকারের সঙ্গে টিএলপির চুক্তি অপ্রয়োজনীয় ছিল। কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সরকারের এই সিদ্ধান্ত পুলিশ বাহিনীকে হতাশাগ্রস্ত করেছে। পাশাপাশি এতে এমন দলগুলির কাছে বার্তা গেছে যে, “যে কোনও চাপের মধ্যে রাষ্ট্র যে কোনও সময় পদক্ষেপ প্রত্যাহার করতে পারে”।
পুলিশ কর্মকর্তারা হুঁশিয়ারি দিয়েছিলেন, বিনা শাস্তিতে নিষিদ্ধ টিএলপি’র শত শত নেতাকর্মীদের মুক্তি এই অভিযানে অংশ নেওয়া আইনশৃঙ্খলা বাহিনীর কর্মীদের জন্য বিপর্যয়কর হবে। এতে নিরাপত্তা বাহিনীর আত্মত্যাগকে “অসম্মানিত” করা হয়েছে। টিএলপির গ্রেফতার হওয়া সাড়ে ৫ হাজার সমর্থক, কর্মী, নেতার মধ্যে গত মঙ্গলবার ৭৩৪জনকে মুক্তি দিয়েছে পাঞ্জাব সরকার। সম্প্রতি টিএলপির হামলায় ৪ পুলিশ সদস্য নিহত ও প্রায় ১০০০ জন আহত হয়।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।