এ প্রকল্পের ফলে আর্থ সামাজিক উন্নয়ন সাধিত হবে

53

চুয়াডাঙ্গায় এলজিইডির ‘উই কেয়ার’ প্রকল্পের কার্যক্রম শুরু
সমীকরণ প্রতিবেদক:
চুয়াডাঙ্গায় করোনাভাইরাসের কারণে কর্মহীন দরিদ্র জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ‘উই কেয়ার’ প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। গতকাল বুধবার চুয়াডাঙ্গা (এলজিইডি) নির্বাহী প্রকৌশলীর সম্মেলনকক্ষে এক কর্মশালা অনুষ্ঠিত হয়। ‘উই কেয়ার’ প্রকল্পের প্রকল্প পরিচালক মমিন মজিবুল হক সমাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অমিতাভ সানা।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খুলনা বিভাগের চুয়াডাঙ্গা, ঝিনাইদহ, মাগুরা ও যশোর জেলায় ‘উই কেয়ার’ প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। মহিলা শ্রমিকদের কর্মস্থলের নিরাপত্তা এবং কর্ম উপযোগী পরিবেশ সৃষ্টি তথা মহামারী করোনার মধ্যেও উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার বেশ কিছু কৌশল এই নির্দেশিকায় অর্ন্তভুক্ত করা হয়েছে। নতুন এই নির্দেশিকা অনুযায়ী কাজ বাস্তবায়িত হলে এলাকার আর্থ সামাজিক প্রভৃতি উন্নয়ন সাধিত হবে।
কর্মশালার মূল বিষয় উপস্থাপন করেন ‘উই কেয়ার’ প্রকল্পের প্রকল্প পরিচালক মমিন মজিবুল হক সমাজী। এসময় উপস্থিত ছিলেন, চুয়াডাঙ্গার সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর উপজেলা প্রকৌশলী, জেলা পর্যায়ের কর্মকর্তা এবং কমিউনিটি সংগঠকগণবৃন্দ।