চুয়াডাঙ্গা মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২
আজকের সর্বশেষ সবখবর

এসএসসির তৃতীয় দিনে অনুপস্থিত ৩৩ হাজার শিক্ষার্থী

সমীকরণ প্রতিবেদনঃ
সেপ্টেম্বর ২০, ২০২২ ৮:৪৯ পূর্বাহ্ণ
Link Copied!

সমীকরণ প্রতিবেদন: এসএসসি ও সমমান পরীক্ষার তৃতীয় দিনে সারাদেশে ৩২ হাজার ৫৯১ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৫ হাজার ৭৪৪ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৩৭৩ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৬ হাজার ৪৭৪ জন। অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার হয়েছে ৬৬ জন পরীক্ষার্থী। গতকাল সোমবার (১৯ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

গতকাল দেশের তিন হাজার ৬৮১টি কেন্দ্রে ১৯ লাখ ৭৭০ জনের পরীক্ষা দেওয়ার কথা ছিল। এর মধ্যে অংশ নিয়েছে ১৮ লাখ ৬৮ হাজার ১৭৯ জন। সে হিসেবে অনুপস্থিত ছিল ৩২ হাজার ৫৯১ জন, শতাংশের হিসেবে যা ১ দশমিক ৭১ শতাংশ। অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৩০ জন, রাজশাহী বোর্ডে একজন, কুমিল্লা বোর্ডে একজন, যশোর বোর্ডে ৪, চট্টগ্রাম বোর্ডে ১, বরিশাল বোর্ডে ৬, দিনাজপুর বোর্ডে ৪ জন, ময়মনসিংহ বোর্ডে ২জন, মাদ্রাসা বোর্ডে ৩ জন এবং কারিগরি বোর্ডে ১৬ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ১৫ সেপ্টেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। প্রথম দিন অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন পরীক্ষার্থী। আর দ্বিতীয় দিন (১৭ সেপ্টেম্বর) অনুপস্থিত ছিলেন ৩৩ হাজার ৪৭৯ জন।

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।