চুয়াডাঙ্গা শনিবার , ৫ ডিসেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

এম নুরুন্নবী সভাপতি ও বকুল সম্পাদক নির্বাচিত

সমীকরণ প্রতিবেদন
ডিসেম্বর ৫, ২০২০ ১০:০০ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে দামুড়হুদা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন
প্রতিবেদক, প্রতিবেদক:
উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে দামুড়হুদা প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। দামুড়হুদা প্রেসক্লাব মিলনায়তনে গতকাল শুক্রবার বেলা তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৩৪ জন ভোটারের মধ্যে ৩৪ জনই গোপন ব্যালটে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। সভাপতি পদে এম নুরুন্নবী এবং সাধারণ সম্পাদক পদে বখতিয়ার হোসেন বকুল বিপুল ভোটের ব্যবধানে নির্বাচিত হয়েছেন। ভোট গণনা শেষে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান চুয়াডাঙ্গা জেলা জজ কোর্টের আইনজীবী অ্যাড. আসাদুজ্জামান মিল্টন গতকাল সন্ধ্যায় নির্বাচনের ফল ঘোষণা করেন।
সভাপতি পদে এম নুরুন্নবী পেয়েছেন ২৬ ভোট এবং তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামসুজ্জোহা পলাশ পেয়েছেন ৭ ভোট। সাধারণ স¤পাদক পদে বখতিয়ার হোসেন বকুল পেয়েছেন ২১ ভোট। প্রতিদ্বন্দ্বী অপর দুই প্রার্থী হাবিবুর রহমান হবি ও তানজির ফয়সাল পেয়েছেন ৬ ভোট করে ১২ ভোট। সিনিয়র সহসভাপতি পদে মোজাম্মেল শিশির ১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিরাজুল ইসলাম মিরাজ পেয়েছেন ১৩ ভোট। সহসভাপতি পদে শরীফ উদ্দিন ২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী সুজন পেয়েছেন ১০ ভোট। দপ্তর সম্পাদক পদে আব্দুল লতিফ মাস্টার ২৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী রোকনুজ্জামান রোকন পেয়েছেন ৮ ভোট। এছাড়া অর্থ সম্পাদক পদে শমসের আলী, যুগ্ম সম্পাদক পদে হাবিবুর রহমান হাবিব, সহসম্পাদক পদে শরিফ রতন, সাংগঠনিক সম্পাদক পদে মেহেদী হাসান মিলন, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সালেকিন মিয়া সাগর, তথ্য ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক পদে সাজিদ হাসান সোহাগ, ক্রীড়া সম্পাদক পদে বিল্লাল হোসেন ও কার্যকরি সদস্য পদে আহাদ আলী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
মোট ১৭ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির এ নির্বাচনে মোট ২১টি মনোনয়নপত্র উত্তোলন করেন প্রার্থীরা। এর মধ্যে জমা পড়ে ২০টি। যথাযথ যাচাই-বাছাই শেষে একটি মনোনয়নপত্র বাতিল হয়। আর ভোট বাতিল বলে গণ্য হয়েছে ৩টি। শুধু সাধারণ সম্পাদক পদের জন্য ৩ জন প্রার্থী ছাড়া অন্য পদে ২জন করে কেবল ৫টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১ জন প্রার্থী। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ৮ জন প্রার্থী। গত শনিবার (২৮ নভেম্বর) প্রেসক্লাবের এক সাধারণ সভায় ৩৪ জন সদস্যের মধ্যে ৩১ জন সদস্যের উপস্থিতি ও সর্বসম্মতিক্রমে গঠিত ৩ সদস্যবিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাড. আসাদুজ্জানান মিল্টন, সহযোগী হিসেবে দায়িত্ব পালন করেন জাহিদুর রহমান মুকুল ও সাংবাদিক আব্দুস সালাম। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন সম্পন্ন করতে সার্বিক সহযোগিতা করেন দামুড়হুদা মডেল থানার পুলিশ। চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক অ্যাড. তালিম হোসেন এবং এপিপি অ্যাড. মাসুদুর রহমান রানা ফলাফল ঘোষণার সময় উপস্থিত ছিলেন।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।