চুয়াডাঙ্গা রবিবার , ২৯ নভেম্বর ২০২০
আজকের সর্বশেষ সবখবর

এবার সাকিবদের ৯ উইকেটে হারাল চট্টগ্রাম

সমীকরণ প্রতিবেদন
নভেম্বর ২৯, ২০২০ ১০:০১ পূর্বাহ্ণ
Link Copied!

Girl in a jacket

খেলাধুলা ডেস্ক:
বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খুলনাকে ৯ উইকেটে হারিয়ে দ্বিতীয় জয় পেল গাজী গ্রুপ চট্টগ্রাম। প্রথমে ব্যাট করতে নেমে মুস্তাফিজুর রহমানের বোলিং তাণ্ডবে মাত্র ৮৬ রানে অলআউট হয়ে যায় খুলনা। ৮৭ রানের লক্ষ্যে মাঠে নেমে ৯ উইকেট ও ৩৮ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম। গতকাল শনিবার শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে ১৭.৫ ওভারে ৮৬ রানে অলআউট হয়ে যায় খুলনা। জবাবে ৯ উইকেট ও ৩৮ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় চট্টগ্রাম। এতে পরপর দুই ম্যাচে ৯ উইকেটের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে মোহাম্মদ মিঠুনের চট্টগ্রাম। ৮৭ লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো ঝুঁকিই নেননি চট্টগ্রামের দুই ওপেনার লিটন দাশ ও সৌম্য সরকার। দলীয় ৭৩ রানের মাথায় মাহমুদুল্লাহ রিয়াদের ওভারে আউট হন ২৯ বলে ২৬ রান করা সৌম্য। তবে মুমিনুল হকের সঙ্গে ম্যাচ জিতেই মাঠ ছাড়েন লিটন। আসরের নিজের প্রথম ফিফটিতে ৪৬ বলে ৫৩ রান করেন লিটন, মুমিনুলের ব্যাট থেকে আসে ৫ রান।
এর আগে মুস্তাফিজুর রহমান, নাহিদুল ইসলাম ও তাইজুল ইসলাম তাদের ঘূর্ণিতে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের দিশেহারা করেন। নিয়মিত বিরতিতে উইকেট হারানো খুলনার হয়ে সর্বোচ্চ ২১ রান করেন ইমরুল কায়েস। ২৬ বলে তিনি তিনটি চার হাঁকান। তারকা নির্ভর দলটির হয়ে এদিন ওপেন করতে নামেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মাত্র ৩ রান করেই নাহিদুলের বলে বিদায় নেন। খুলনার হয়ে এছাড়া আরিফুল হক ১৫, জহুরুল ইসলাম ১৪ ও শামীম হোসেন ১১ রান করেন। তবে বাকিদের কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি। মুস্তাফিজ ৩.৫ ওভারে মাত্র ৫ রানে ৪টি উইকেট দখল করেন। এছাড়া নাহিদুল ও তাইজুল দু’টি করে উইকেট পান।

Girl in a jacket

দৈনিক সময়ের সমীকরণ সংবিধান, আইন ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো মন্তব্য না করার জন্য পাঠকদের বিশেষভাবে অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য অপসারণ করার ক্ষমতা রাখে।